নড়াইলে ক্যামিক্যাল মিশ্রিত আম ধবংশ ও জরিমানা

    0
    275

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জুন,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামে পুলিশ অভিযান চালিয়ে ক্যামিক্যাল মিশ্রিত ৩০ মন আম জব্দের পর জনসম্মুখে এসব আম ধ্বংস করে করা হয়েছে। এঘটনায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আম ব্যবসায়ী মালেক ফারাজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

    নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বেলা ১১টার দিকে সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামের আম ব্যবসায়ী মালেক ফারাজীর বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানকালে তার ঘরের বিভিন্ন রুম থেকে ক্যামিক্যাল মিশ্রিত অন্তত ৩০ মন আম জব্দ করা হয়।

    এসময় ক্যামিকেল ভর্তি একটি বোতল জব্দ করা হয়। এসময় ঘটনার সাথে জড়িত আম ব্যবসায়ী আফরা গ্রামের মালেক ফারাজী ও তার সহকারী সোহরাব মোল্যাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম আম ব্যবসায়ী মালেক ফারাজীকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল দেওয়া হয়।

    তবে তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা পরিশোধ করায় জেল থেকে অব্যাহতি পায়। এসময় জব্দকত আম ও উদ্ধারকৃত কেমিক্যাল জনসম্মুখে ধ্বংস করা হয়।