নড়াইলে ‘এস এম সুলতান নৌকা বাইচ’ প্রতিযোগীতা-২২ উপলক্ষে প্রেস ব্রিফিং

0
297

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ
গ্রাম বাংলার ঐতিহ্য ও শিল্প সংস্কৃতিকে সর্বজনীন করার উদ্দেশ্যে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান নামে নড়াইলের ঐহিত্যবাহী চিত্রা নদীতে ‘এস, এম, সুলতান নৌকা বাইচ’ প্রতিযোগীতা-২০২২ উপলক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (১৯ অক্টোবর) জেলা প্রশাসন ও শিল্পি এস,এম, সুলতান ফাইন্ডেশন, নড়াইল এর আয়োজনে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রেস বিফিং অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান,আগামী ২২ অক্টোবর শনিবার দুপুর ২টায় নড়াইল এর চিত্রা নদীতে শেখ রাসেল ব্রীজ থেকে এস, এম, সুলতান সেতু পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার নৌকাবাইচ অনুষ্ঠিত হবে এবং এ নৌকা বাইচে দেশের বিভিন্ন এলাকার ২০ টি নৌকা বাইচে অংশ গ্রহন করবে। এর মধ্যে টালাই গ্রুপে ৩টি নৌকা,কালাই গ্রুপে-১১ টি, মহিলা গ্রুপে-৪ টি এবং নতুন সংযোজন মাদারীপুরের ২টি সোনার অলংকৃত সোনারতরী নৌকা থাকবে।
নড়াইল শহরের শেখ রাসেল ব্রীজ এর নিচে চিত্র নদীর পাড়ে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হবে এবং বাইচ শেষে ঐতিহ্যবাহী বাঁধাঘাট চত্বরে পুরস্কার বিতরণ করা হবে। নৌকা বাইচের উদ্বোধন ও পুরস্কার বিতরন করবেন প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী এবং বিশেষ অতিথি থাকবেন খুলনা রেঞ্জের ডিআইজি ড.খঃ মহিদউদ্দিন, বিপিএম (বার)
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, নেজারত ডেপুটি কালেক্টর মুহাম্মদ আছিফ উদ্দিন মিয়া,জেলা তথ্য কর্মকর্তা মোঃ ইব্রাহীম আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নৌকা বাইচ কমিটির কর্মকর্তা মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, অ্যাডঃ নজরুল ইসলাম, অ্যাডঃ আলমগীর সিদ্দিকী, কর্মকর্তাগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।