নড়াইলে ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা পলাশ হত্যার প্রতিবাদে

    0
    244

    কয়েক হাজার নারী-পুরুষের মানববন্ধন , বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারি,নড়াইল প্রতিনিধিঃ    নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান পলাশকে (৪৭) গুলি করে ও কুপিয়ে হত্যার প্রতিবাদে খুণিদের ফাঁসির দাবিতে মানববন্ধন , বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার আদালত সড়কে এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন , বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দিঘলিয়া থেকে বাস ও ট্রাকে করে হাজার হাজার শিশু-নারী- পুরুষ- নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হয়।

    ঐ স্থান থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আদালত সড়ক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত করে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, নড়াইল-২ সংসদ সদস্য অ্যাডঃ শেখ হাফিজুর রহমান, সাবেক সংসদ সদস্য অ্যাডঃ সাঈফ হাফিজুর রহমান খোকন, নিহতের ভাই জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, মুক্তসহ অনেকে। বক্তরা চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে এ ঘটনায় জড়িত খুনিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় এনে বিচারের করে ফাঁসির দাবি জানান।
    মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ঐ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার কয়েক হাজার শিশু-নারী- পুরুষ উপস্থিত ছিলেন।
    উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে নির্বাচন অফিস এলাকায় দাঁড়িয়ে থাকা অবস্থায় দুর্বৃত্তরা ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে প্রথমে গুলি করে। তিনি মাটিতে লুটিয়ে পড়লে দুর্বৃত্তরা তাকে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

    হত্যার ঘটনায় নিহতের ভাই জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু বাদী হয়ে জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামানসহ ১৫জনকে আসামি করে মামলা দায়ের করা করেন। ঐ রাতেই মামলার এক নং আসামী শরীফ মনিরুজ্জামানকে ঢাকা থেকে গ্রেফতার করা হয় এবং মামলার ২ নং আসামী বাকী বিল্লাকে ঐ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।