নড়াইলে আম্পানের তান্ডবে কয়েক হাজার ঘরবাড়ি বিপর্যস্ত

    0
    268

    এর মধ্যে গাছপালা, ধান, সবজি,আম ও লিচুর ব্যাপক ক্ষতি, শহরে টানা ২৪ ঘন্টা বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ

    নড়াইল প্রতিনিধিঃ  নড়াইলে সুপার সাইক্লোন আম্পনের তান্ডবে কয়েক হাজার কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি, গাছপালা, বোরা ধান, শাক-সবজি, উঠতি আম ও লিচুর ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। তবে কোনা হতা-হতের খবর পাওয়া যায়নি। জেলার অধিকাংশ এলাকায় ঝড়ে বৈদ্যতিক খুটি ও তার পড়ে যাওয়ায় বিদ্যুৎ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। নড়াইল শহরে টানা ২৪ ঘন্টা বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ ছিল।
    জানা গেছে, বুধবার সন্ধ্যার দিকে ঘুর্ণিঝড় আম্পান নড়াইলে আঘাত হানে এবং রাত ২টার দিকে এর গতি কমতে থাকে। এর মধ্যে নড়াইল-যশোর সড়ক, নড়াইল-কালিয়া এবং নড়াইল-লোহাগড়া সড়কসহ বিভিন্ন সড়কে গাছপালা উপড়ে পড়ে সাময়িকভাবে যাতায়াত ব্যবস্থা ব্যাহত হয়। আম্পানের তান্ডবে কয়েক হাজার কাঁচা, আধা পাকা ঘরবাড়ি উপড়ে পড়ে। কয়েক হাজার ফলজ ও বনজ গাছ উপড়ে পড়ে এবং গাছের ঢাল ভেঙ্গে পড়ে। অনেক কৃষক বোরা ধান কাটতে না পারায় এসব জমির ধান মাটির সাথে মিশে গেছে এবং অনেক কৃষক জমির ধান কাটলেও জমি থেকে ফসল ঘরে আনতে পারেননি। অধিকাংশ গাছেরই উঠতি আম ও লিচু ঝড়ে পড়ে গেছে। বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত শহরে বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ ছিল। তবে এখনও জেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ রয়েছে।
    ক্ষয়ক্ষতির ব্যপারে জেলা প্রশাসক আনজুমান আরার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে নেটওয়ার্কের কারনে যোগাযোগ সম্ভব হয়নি।