নড়াইলের লোহাগড়ায় ৯ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

0
475
নড়াইলের লোহাগড়ায় ৯ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

সুজয় বকসী,নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় নির্দেশনা অমান্য করে প্রার্থী হওয়ায় ৯জন প্রার্থীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কারাদেশের কপিতে স্বাক্ষর করেছেন।
বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ পাখি, লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দাউদ হোসেন, লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম কামরুল, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান আরজু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিকদার নজরুল ইসলাম, মল্লিকপুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শাহীদুর রহমান শাহীদ ও উপজেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা কামাল, জয়পুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন এবং দিঘলিয়া ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন।

আ’লীগের দলীয় সূত্রে জানাগেছে, নলদী ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ পাখি (আনারস) দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন মোঃ জাহাঙ্গীর বিশ^াস।

লাহুড়িয়া ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দাউদ হোসেন (আনারস) ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম কামরুল (ঘোড়া) দুজনেই দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন মোঃ আনিচুর রহমান।

কাশিপুর ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান আরজু (আনারস) দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মতিয়ার রহমান।
লোহাগড়া ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিকদার নজরুল ইসলাম (আনারস) বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন সাবেক চেয়ারম্যান বদর খন্দকারের স্ত্রী নাজমিন বেগম।

মল্লিকপুর ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শাহীদুর রহমান শাহীদ (মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মোস্তফা কামাল (টেলিফোন) বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন শরিফুল ইসলাম।

জয়পুর ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন(আনারস) বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন সাইফুল ইসলাম সুমন।

দিঘলিয়া ইউপিতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন (আনারস) মনোনয়ন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন নীনা ইয়াছমিন।

জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, ‘আগামী ২৬ ডিসেম্বর লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় সিদ্ধান্ত ও নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের বিপক্ষে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃংখলা বিধির ৪৭ এর ‘ঠ’ অনুচ্ছেদ মোতাবেক ৯জনকে সরাসরি বহিষ্কার করা হয়েছে।’