নড়াইলের পুরুলিয়া কালী মন্দিরে মূর্তি,পাথর,স্বর্ণসহ চুরি

    0
    224

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জুলাই,নড়াইল প্রতিনিধিঃনড়াইল জেলার কালিয়া  উপজেলার পুরুলিয়া কালী মন্দিরের দু’টি পিতলের মূর্তি, স্বর্ণ, মূল্যবান পাথর  এবং পিতলের থালা-বাসন চুরি হয়েছে। শুক্রবার (২১ জুলাই) গভীর রাতে দুর্বৃত্তরা মন্দিরের তিনটি তালার কড়া ভেঙ্গে এসব মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। চুরির খবর পেয়ে কালিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উল্লেখ্য, পুরুলিয়া ও পার্শ্ববর্তী চাঁচুড়ি ইউনিয়নে দেড় মাসে ৬টি চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

    কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের পুরুলিয়া গ্রামে শ্রী শ্রী কালী মন্দিরের পুরোহিত বিশ্বনাথ চক্রবর্ত্তী জানান, রাতের আধারে মন্দিরের তিনটি তালার কড়া ভেঙ্গে দুর্বৃত্তরা রাধা গবিন্দ ও মা কালীর কয়েক কেজি ওজনের দ’ুটি পিতলের মূর্তি, মা কালীর স্বর্ণের কানের দূল ও নাকের নথ, পুরোনো মূল্যবান পাথরের নারায়ন শালগ্রাম ও পূজায় ব্যবহৃত পিতলের থালা-বাসন নিয়ে গেছে। কালিয়া থানার ওসি শেখ গনি মিয়া বলেন, এ ঘটনায় এক জনকে সন্দেহ করা হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

    গত ২জুলাই গভীর রাতে চাঁচুড়ি ইউনিয়নের বনগ্রাম বাজারের ব্যবসায়ী কল্যান বিশ্বাসের দোকানের শাটারের তালা ভেঙ্গে নগদ ৭৫ হাজার টাকা নিয়ে যায়। ২৫ জুন চাল ব্যবসায়ী পবিত্র বিশ্বাস বাড়ি ফেরার পথে সন্ধ্যার পর পুরুলিয়া গ্রামে সিনথিয়া কিন্ডার গার্টেন স্কুলের সামনে থেকে কয়েক মুখোসধারি ৮ হাজার টাকা নিয়ে যায়।

    এ ঘটনার কয়েকদিন পূর্বে চাঁচুড়ি-পুরুলিয়া হাই স্কুলের সামনে থেকে সন্ধ্যার পর পৃথক দু’দিনে দু’জন সবজি বিক্রেতার কাছ থেকে প্রায় ১০ হাজার টাকা নিয়ে যায়। ১৩ জুন চাঁচুড়ি-পুরুলিয়া মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের প্রশাসনিক ভবনের নীচতলার গ্রীল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কিছু কম্পিউটার যন্ত্রাংশ নিয়ে যায়।