শ্রীমঙ্গলে নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে কৃষি সমস্যার সমাধান

    0
    199

    প্রিতম পাল: এবছর বোরো মৌসুমে (পৌষ থেকে ফাল্গুন) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ইছবপুর এলাকার হাইল হাওর সংলগ্ন প্রায় দশ হেক্টর ফসলী জমিতে পানির অভাবে আবাদ বন্ধ ছিলো। অবশেষে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হস্তক্ষেপে ফসলের মাঠে পানি এসেছে।
    এদিকে কৃষকদের সদস্য চাঁদা বকেয়ার অভিযোগ এনে উপজেলার জাগছড়া পানি ব্যবস্থাপনা সমিতির পরিচালনাধীন সরকারীভাবে নির্মিত স্লুইচ গেইট দিয়ে পানি সরবরাহ বন্ধ রাখা হয়েছিলো বলে জানা যায়। এ ব্যাপার নিয়ে গত কিছুদিন যাবত বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন।
    জানা যায়, ৫০ জন কৃষকের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর তড়িৎ পদক্ষেপ নেন ইউএনও নজরুল ইসলাম। এ ব্যাপারে উপকারভোগী নাম প্রকাশে অনিচ্ছুক একজন কৃষক বলেন, ফসলী জমিতে পানি ছেড়ে দেওয়া হয়েছে। সাংবাদিকদের ও ইউএনও স্যারকে ধন্যবাদ আমাদেরকে সাহায্য করার জন্য।
    জাগছড়া পানি ব্যবস্থাপনা সমিতির সভাপতি আসাদ মিয়া বলেন, ইউএনও স্যার ও সদর ইউনিয়ন চেয়ারম্যানের আশ্বাসে আমরা পানি ছেড়ে দিয়েছি।
    ইউএনও নজরুল ইসলাম বলেন, যতরকম জটিলতাই থাকুক না কেন, যেকোন অজুহাতে কৃত্রিম জটিলতা সৃষ্টি করে কৃষিকাজ কেউ বন্ধ রাখতে পারবে না। সমস্যা থাকলে সমাধান হবে। আমি সহ শ্রীমঙ্গল সদর ইউনিয়ন চেয়ারম্যান ভানু লাল রায় ও উপজেলা প্রকৌশলী সঞ্জয় মোহন সরকারকে নিয়ে উপস্থিত থেকে পানি ফসলী জমিতে ছাড়ার ব্যবস্থা করে দিয়েছি এবং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদে ফেব্রুয়ারি মাসে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সভা করে সবার সমস্যা শুনে স্থায়ীভাবে প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে।