নির্বাচনী প্রচারে নতুন যন্ত্রণা ভেঁপু বাঁশিতে অতিষ্ঠ জনসাধারণ

0
375
নির্বাচনী প্রচারে নতুন যন্ত্রণা ভেঁপু বাঁশিতে অতিষ্ঠ জনসাধারণ

মিজানুর রহমান চুনারুঘাট (হবিগঞ্জ)থেকেঃ চুনারুঘাট উপজেলার ইউনিয়ন চুনারুঘাটে নির্বাচনী প্রচারে ভেঁপু বাঁশির আওয়াজে অতিষ্ট চুনারুঘাট উপজেলাবাসী। চুনারুঘাট উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক প্রচারে ব্যবহার হচ্ছে  বিভিন্ন অতিমাত্রার উচ্চ আওয়াজের  ক্ষতিকারক বাঁশি। হাট বাজার ও গ্রাম এলাকায় প্রতিনিয়ত ব্যবহৃত হচ্ছে এই বাঁশি।

সরেজমিনে দেখা যায়,ক্ষতিকারক এই বাঁশি এক সাথে প্রায় ৩ থেকে ৪ শত বাঁশি নির্বাচনি মিছিল চলাকালিন সময়ে বাজানো হয় বিকট উচ্চ আওয়াজে। ৫০/১০০ টি মোটর বাইক নিয়ে শোডাউন এবং মোটরবাইকে এক সাথে (হরন) বাজানোসহ ব্যবহার হচ্ছে নানা ধরনের শব্দ দূষণ ও ব্যক্তিগত কৌশল এ নিয়ে বিরুপ মন্তব্য করেছেন সাধারণ মানুষ।

এলাকার মানুষজন জানান,বলতে ও পারছিনা,প্রশাসন ও ব্যাবস্থা নিচ্ছেনা, বিকট উচ্চ আওয়াজে অসুস্থ রোগী এবং ছোট বাচ্চাদের মানসিক সমস্যা ও  পড়াশোনায় ব্যাঘাত সৃষ্টি,পরিবেশের ক্ষতিকারক আওয়াজ করাসহ রাতে ঘুম নষ্ট এবং এলোমেলো মিছিলে যানজট সমস্যা।

তারা বলেন,ঢাকা থেকে আসছে বস্তা ভর্তি বাঁশি এর প্রভাব পড়েছে চুনারুঘাট উপজেলাসহ আশ পাশের বিভিন্ন গ্রাম মহল্লা থেকে শুরু করে হাসপাতাল বাসা বাড়ি ও সাধারণ জনগণের উপর। এ ধরনের সমস্যা টেকাতে স্থানীয় সরকার এবং পুলিশ প্রশাসনের দিকে তাকিয়ে আছে জনসাধারণ। নির্বাচনের প্রতীক প্রচারে ব্যবহার হচ্ছে  বিভিন্ন  ক্ষতিকারক বাঁশি। হাট বাজার ও এলাকায় প্রতিনিয়ত ব্যবহৃত হচ্ছে এই বাঁশি।