নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে:ফখরুল

    0
    261

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জানুয়ারী,আবু তাহির, ফ্রান্স:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘৫ই জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসে’ বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশে টেলিকনফারেন্স বক্তব্য বলেন, সরকার  গণতন্ত্রকে  হত্যা করছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ মানুষ হত্যা করে দেশে রাজতন্ত্র কায়েম করার চেষ্টা করছে।
    মানুষ গুম করে, খুন করে রাজতন্ত্র কয়েম করার যে চেষ্টা আপনারা করছেন, তা কোনো ভালো ফল বয়ে আনবে না।   নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে।

    বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইউরোপিয়ান কমিশনের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বেলজিয়াম শাখার উদ্যোগে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে  বিশাল বিক্ষোভ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।

    বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ  সকাল থেকে নির্ধারিত ইইউ’র সদর দপ্তরের সামনে   বেলজিয়াম বিএনপির  নেতাকর্মী সহ বিপুল সংখ্যক মহিলারা ‘গণতন্ত্র হত্যা দিবসে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করছেন স্লোগানে স্লোগানে  মুখরিত ছিল।

    বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপীয়ান ইউনিয়ন ও পার্লামেন্টের  প্রতিনিধির কাছে বেলজিয়াম বিএনপির নেতৃবৃন্দ বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা, সহিংসতা, হত্যা, গুম ও লুটের বিষয়ে তথ্য তুলে ধরেন। একই সঙ্গে অবৈধ সরকারের পদত্যাগের জন্য ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতা চান। বাংলাদেশে দ্রততম সময়ের মধ্যেই একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সকলের অংশগ্রহণে প্রতিনিধিত্বশীল সরকার গঠনের  দাবি জানায় বেলজিয়াম বিএনপি।

    সমাবেশে বেলজিয়াম সোশ্যালডেমোক্রেটিক পাটির নেতা জুলিয়েন মিলকেল  এসে সহমর্মিতা জানিয়ে বাংলাদেশে আইনের শাসন ও মানবাধিকার নিশ্চিতের দাবি করে অনতিবিলম্বে সব ধরনের বিচার বহির্ভুত হত্যাকান্ড, খুন, গুম বন্ধের দাবি জানান।

    বেলজিয়াম বিএনপির সাবেক সহ-সভাপতি আহমেদ সাজা মিয়ার সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।