নিম্নচাপে সারাদেশে বৃষ্টিপাতঃসমুদ্রবন্দরে ৩নম্বর সংকেত

    0
    229

    আমারসিলেট24ডটকম,২৮মেঃ মঙ্গলবার বিকেল থেকেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। আজ বুধবার সকালে থেকে  রাজধানীসহ  দেশের  বিভিন্ন স্থানে বৃষ্টি অব্যাহত আছে। নিম্নচাপের প্রভাবে সারাদেশে এই বৃষ্টিপাত হচ্ছে বলে জানা গেছে। এই বৃষ্টি আরো ২ দিন অব্যাহত থাকতে পারে বলে ধারণা করছে আবহাওয়া অধিদফতর।

    আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা বিভাগের অধিকাংশ জায়গায় আজ বৃষ্টি হতে পারে। এ ছাড়া চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    এসব জায়গায় বৃষ্টির সঙ্গে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া থাকতে পারে। একই সঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। নিম্নচাপটি এখন ওডিশা উপকূলে অবস্থান করছে। আরো ২ দিন বৃষ্টি থাকতে পারে।

    গত কাল মঙ্গলবারে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কুতুবদিয়ায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন রাঙামাটিতে ২৩ দশমিক ৬। ঢাকায় আজ সূর্যাস্ত  হয়েছে ৬টা ৪০ মিনিটে। কাল সূর্যোদয় ৫টা ১২ মিনিটে।

    অপরদিকে  আবহাওয়া অধিদপ্তরের সংবাদে জানা গেছে মংলা বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকার উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে আবহাওয়া অফিস মংলা সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে।

    এদিকে আজ বুধবার সকাল থেকে বৃষ্টি ও ঝড়ো বাতাসের কারণে মংলা বন্দরে অবস্থানরতজাহাজের পণ্য বোঝাই ও খালাস কাজ ব্যাহত হচ্ছে। তবে বন্দরে জাহাজ চলাচলস্বাভাবিক রয়েছে।

    এছাড়া সাগর উত্তাল থাকায় মাছধরা নৌকা ও ট্রলারসমূহ সুন্দরবনের বিভিন্ন নদী ও খালে নিরাপদ আশ্রয় নিয়েছে।সূত্রঃবাসস