নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী

    0
    278

    “নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ও অগমেটিক্স বাংলাদেশ লিঃ এর উদ্যোগে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত”

    তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থানের লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় তথ্য প্রযুক্তি কোম্পানী অগমেটিক্স বাংলাদেশ লিঃ এর সাথে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দের মতবিনিময় সভা ২৪শে আগস্ট,২০২০ তারিখে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডাঃ মোহাম্মদ আফজল মিয়া ও মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।
    অগমেটিক্স বাংলাদেশ লিঃ এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান সভায় তথ্য প্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থানের লক্ষ্যে তাদের উদ্যোগের বিস্তারিত তুলে ধরেন এবং উপস্থিত শিক্ষকবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি তথ্য প্রযিুক্তি খাতে কর্মসংস্থানে বিশাল সুযোগ এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলো বিশেষ করে বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ছাত্র-ছাত্রীদের সেই সুযোগ কাজে লাগনোর আহবান জানান। এ জন্য শিক্ষার্থীদের অন্যান্য বিষয়ের সাথে ইংরেজিতে দক্ষ করে গড়ে তোলার উপর গুরুত্ব দেন। তিনি তাঁর প্রতিষ্ঠানে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ গ্রহনে সর্বত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
    বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডাঃ মোহাম্মদ আফজল মিয়া অগমেটিক্স বাংলাদেশ লিঃ এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমানকে এই মতবিনিময় সভায় অংশ গ্রহনের ধ্যনবাদ জানান। তিনি নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানের ক্ষেত্রে অগমেটিক্স বাংলাদেশ লিঃ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী এই মতবিনিময় সভা আয়োজনের জন্য অগমেটিক্স বাংলাদেশ লিঃ এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড ট্রাস্টিজের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিমসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
    উল্লেখ্য অগমেটিক্স বাংলাদেশ লিঃ বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলংকা ও আমেরিকায় কার্যক্রম পরিচালনা করছে। এই প্রতিষ্ঠান মূলত আমেরিকার বিভিন্ন হাসপাতালে ও মেডিকেল সার্ভিসে ডাটা সরবরাহ ও সফটওয়্যার তৈরীর কাজ করে থাকে।