নবীগঞ্জে সিএনজি চালক ও যাত্রীদের সংঘর্ষ:আহত শতাধিক

    0
    250

    নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার নবীগঞ্জ-আইনগাঁও সড়কের বাউসা নামকস্থানে সিএনজি চালক ও যাত্রীদের মাঝে ভাড়াকে কেন্দ্র করে ভয়াবহ এক সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ২ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা প্রধান করা হয়।

    এসময় ব্যাপক সিএনজি ভাংচুর করা হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

    জানা যায়, উপজেলার নবীগঞ্জ-আইনগাঁও সড়কে সিএনজি ভাড়া নিয়ে চালকদের সাথে যাত্রীদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিষয়টির নিয়ে বেশ কিছুদিন আগে বাউসা ইউনিয়ন চেয়ারম্যান মো. আবু সিদ্দিক উভয়পক্ষ নিয়ে বসে ভাড়া নির্ধারণ করে তা প্রকাশ্যে ঘোষণা করেন।

    কিন্তু এর ৩ দিনের মাথায় মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সিএনজি চালক আবুল মিয়া যাত্রী নিয়ে আইনগাঁও স্ট্যান্ড থেকে নবীগঞ্জ আসার পথে জনৈক যাত্রীকে বাউসা পয়েন্টে নামিয়ে দিয়ে নির্ধারিত ভাড়া ১৫ টাকা চাইলে ওই যাত্রী ১০ টাকা দিতে চাইলে উভয়ের মাঝে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায় ৭-৮ জন ব্যবসায়ীসহ বেশ কিছু লোক ওই সিএনজি চালককে জোরপূর্বক একটি দোকানের ভেতরে নিয়ে বেধরক মারপিট করেন। এসময় ব্যাপক সিএনজি ভাংচুর করে বেশ কয়েকটি গাড়ী রাস্তার পার্শ্ববর্তী খাদে ফেলে দেয়া হয়।

    এ ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।

    সংঘর্ষে আহতদের মধ্যে সালাম চৌধুরী (৫৫), মতিউর রহমান (৪০), মিঠু মিয়া (২২), আব্দুল মিয়া (২৫), রফি মিয়া (২৫), ফজল মিয়া (৩৫), আব্দুল আলী (৩২), আব্দুল ওয়াহিদ (২৬), সুমন মিয়া (২২), আব্দুল ওয়াহিদ (৫৫), চদ্দর মিয়া (৪০), সাকিলসহ বেশ কয়েকজনকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা প্রধান করা হয়েছে। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।