নবীগঞ্জে শত বছর ধরে জীবনের ঝুকিঁ নিয়ে বাশেঁর সাকোঁ

    0
    264

    দিয়ে পারাপার হচ্ছেন ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষ

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ডিসেম্বর,সানিউর রহমান তালুকদারঃ নবীগঞ্জ উপজেলার একটি জনপদের নাম দেবপড়া ইউনিয়নের সদরঘাট গ্রাম। সদরঘাট গ্রামের মধ্যবর্তী বিজনা নদীর উপর শত শত বছর ধরে বাশেঁর সাকোঁ দিয়ে পারাপার হতে হয় ওই গ্রামের অবহেলিত মানুষকে।

    জনপ্রতিনিধিদের আশার বানী শুনতে শুনতে অসহায় গ্রামবাসী অতিষ্ঠ হয়ে উঠেছেন তাই গ্রামবাসী মিলেমিশে নিজ উদ্যোগে কয়েক বছর ধরে নিজেদের মধ্যে চাঁদা তুলে পারাপার হওয়ার জন্য একটি বাশেঁর সাকোঁ নির্মান করেন।

    এখন পর্যন্ত উপজেলার দেবপাড়া ইউনিয়নের অবহেলিত সদরঘাট গ্রামের শত শত স্কুল, কলেজ, মাদ্রাসার পাশাপাশি জনসাধারণের জীবনের ঝুকিঁ নিয়ে একটি বাশেঁর সাকোঁর উপর দিয়ে চলাফেরা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধির দৃষ্টিতে পড়েনি।

    অন্যদিকে বাশেঁর সাকোঁর উপর দিয়ে চলাফেরা করতে প্রতিনিয়তই নানা সমস্যার মুখমুখি হতে হয় স্কুল, কলেজ, মাদ্রাসাগামী শিক্ষার্থীদের। বর্ষকালে নদীটির উপর দিয়ে পানিতে যখন ভরপুর তখনই উপজেলার বাঁশডর, তেরাপাশা, কালাভরপুর, বানুদেব, বালিদ্বারাসহ সদরঘাটের দিন মুজুরি কৃষকদের নৌকাদিয়ে পারাপার হতে হয়। পেটের আহার নিবারণের জন্য শত কষ্ট অপেক্ষা করেও কৃষি নির্ভশীল মানুষগন পারি দিতে হয় বড় বড় হাওরে।

    এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন ভোক্তভোগী এলাকাবাসী।