নবীগঞ্জে লাগামহীন পল্লী বিদ্যুৎতের ভেল্কিবাজিতে প্রতিবাদ

    0
    235

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১১মে,সানিউর রহমান তালুকদার সাজ্জাদঃ  সরকার দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে অঙ্গিকার করেছে। কিন্তু বিদ্যুৎ সরবরাহ করার জন্য নিজ নিজ খরচে বিদ্যুতের কোটা কিনে বিদ্যুৎ সরবরাহ করে প্রতি মাসেই বিদুৎ বিল পরিশোধ করেও আসছে গ্রাহকরা। তার পরও পল্লীবিদ্যুতের খামখেয়ালীপনায় ঘনঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ট হয়ে পড়েছেন নবীগঞ্জের সর্বত্ররের লোকজন।
    প্রতি ঘন্টায় কমপক্ষে ৩থেকে ৪বার বিদ্যুতের ভেল্কিবাজি। ‘এই আছে, এই নেই’, এ হচ্ছে বিদ্যুতের বাস্তব চিত্র। সাধারন মানুষকে কোন রকম অবগতি ও নোটিশ ছাড়াই দিনরাত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও লোডশেডিং করা হচ্ছে। বিদ্যুতের এমন খামখেয়ালীপনার কারণে সরকারি বেসরকারি ব্যাংক, বীমা, গার্মেস শিল্প, স্কুল, কলেজ, কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, ব্যবসা প্রতিষ্ঠানসহ সর্বত্রই স্বাভাবিক কাজকর্মের বেঘাত ঘটছে।

    এছাড়া প্রচন্ড দাবদাহে বিদ্যুতহীন থাকার কারণে অসংখ্য বৃদ্ধ ও শিশুরা নানা রোগে আক্রান্ত হচ্ছেন। এর প্রেক্ষিতে বুধবার বিকাল ৫টায় আউশকান্দি-হীরাগঞ্জ মধ্য বাজারে বিক্ষুব্ধ ব্যবসায়ী, ছাত্রসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রাস্তায় নেমে পড়েন। বিক্ষুব্ধ জনতা বিভিন্ন স্লোগান দিয়ে ভিতর বাজার থেকে মহাসড়কের শহীদ কিবরিয়া চত্ত্বরে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
    প্রতিবাদ সভায় বক্তাগণরা বলেন, আমাদের বিদ্যুৎ সারা বাংলাদেশে সরবরাহ করে আলোকিত করা হচ্ছে। কিন্তু আমরা তা থেকে বি ত! প্রতি ঘন্টায় ৩থেকে ৪বার লোডশেডিংয়ের কারণে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। এর পরবর্তীতে যদি বিদ্যুতের এমন অবস্থা হয় তাহলে এলাকার সর্ব সাধারনকে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলবো।