নবীগঞ্জে র‍্যাবের সহযোগিতায় পলিথিন জব্দ,লাখ টাকা জরিমানা

    0
    227

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ: নবীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছেন প্রশাসন। একই সাথে ১লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মুমিমের নেতৃত্বে উপজেলার ইনাতগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

    সুত্রে জানা গেছে- গতকাল বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মুমিন এর নেতৃত্বে ও র‍্যাব-৯ এর কমান্ডার আহমেদ নোমান জাকির ও পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী বায়োকেমিস্ট মোঃ ছানোয়ার হোসেনের সহযোগিতায় ইনাতগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই বাজারের ফজর স্টোরের দোকান ও বাসা থেকে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

    এসময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন -১৯৯৫ এর ৬(ক) ধারা লঙ্ঘনের দায়ে ১ লক্ষ টাকা অর্থদন্ড করা হয় এবং আনুমানিক ৬০০০ ছয় হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দকৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তর সিলেটের প্রতিনিধির জিম্মায় দেয়া হয়েছে। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মুমিন ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।