নবীগঞ্জে র‍্যাবের অভিযানে বিপুল অতিথি পাখিসহ গ্রেফতার-৪

    0
    274

    নবীগঞ্জ প্রতিনিধিঃ  হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে বিপুল পরিমাণ অতিথি পাখিসহ ৪ পাখি শিকারীকে আটক করেছে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‍্যাব-৯। মঙ্গলবার দুপুরে র‍্যাব ৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজেষ্ট্রেট সুমাইয়া মুমিন আটককৃতদের ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

    দন্ডাদেশ প্রাপ্তরা হলেন-নবীগঞ্জ উপজেলার দেবপাড়া গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র ছায়েদ মিয়া, তার সহোদর সাজ্জাদ মিয়া, পূর্ব দেবপাড়া গ্রামের সমছু মিয়ার পুত্র কাওছার মিয়া, একই গ্রামের নুরুল ইসলামের পুত্র নজরুল ইসলাম। র‍্যাব ৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৪ শিকারীকে গ্রেফতার করা হয়েছে।

    এ সময় বক, বালি হাঁস, ওয়াকসহ বিপুল পরিমাণ অতিথি পাখি উদ্ধার করা হয়। এগুলো পরে অবমুক্ত করা হয়। তিনি আরও জানান, পাখি শিকারীরা হাওর থেকে এ সকল অতিথি পাখি শিকার করে ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে আসে। তারপর বিভিন্ন গাড়ী থামিয়ে ক্রেতারা এই পাখি কিনে নিয়ে যায়।