নবীগঞ্জে বয়লার বিস্ফোরণে ফায়ারম্যান নিহত:আহত-৬

    0
    204

    সানিউর রহমান তালুকদার, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকেঃ নবীগঞ্জ উপজেলায় টেকা দীঘি অটো মিলে বয়লার বিস্ফোরণে ফায়ারম্যান নাসির মিয়া (৩৬) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৬ জন। নিহত নাসির মিয়া উপজেলার কুর্শি ইউনিয়নের ভূমিরবাক গ্রামের আব্দুর রশিদের পুত্র। বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে ওসমানী রোডে অবস্থিত টেকা দিঘীর মার্কেটে ধান সিদ্ধ দেয়া সময় বয়লার মিলে এ ঘটনাটি ঘটে।
    এসময় প্রত্যক্ষদর্শীরা জানান, বয়লার বিস্ফোরণের শব্দে পুরো শহর ক্ষেপে উঠে। বিকট শব্দ শোনার পরপরই বাসা-বাড়ির নারী পুরুষ আতঙ্কে ঘর থেকে বের হয়ে আসেন। তারা জানান, প্রথমে ভূমিকম্প ভাবলেও পরে বিস্ফোরণের খবর জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যান। বিস্ফোরণে চুলার চিমনী প্রায় ৫০০-১০০০ গজ দূরে উড়ে গিয়ে পড়ে। এসময় বয়লার মিলের পাশে থাকা ইব্রাহিম (রঃ) জামে মজসিদ, আলী ভিলা, আনসার ভিডিপি ব্যাংক ও আল হেরা বই ঘরসহ বেশ কয়েকটি বাসা ক্ষতিগ্রস্ত হয়েছে।
    জানা যায়, ওইদিন সকালে বয়লারের ফায়ারম্যান নাসির মিয়া’সহ ৫ জন শ্রমিক ধান সিদ্ধ দেয়ার কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দে চিমনী বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই ফায়ারম্যান নাসির মিয়া নিহত হন। আহত হন, আব্দুল কাদির (৩৯), নিতাই দাশ (৪০), ম্যানাজার মিলন দাশ (৪৬), শফিকুর রহমান (৩৫) শ্রীকান্ত দাশ (৪০), আব্দুল কাদির (৩৯) ও পাশের বাসার রীনা দাশ (৪০)। এ সময় স্থানীয়রা তাৎক্ষণিক তাদেরকে উদ্ধার করে নবীগঞ্জ স্বাস্থ্য কমপেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। তবে গুরুত্বর আহত আব্দুল কাদিরকে আশঙ্কাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একদল কর্মী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাখানেক পর আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
    এ ব্যাপারে, নবীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ সুরতহাল রিপোর্ট তৈরি করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে।