নবীগঞ্জে ঝড় তুফানে লন্ডভন্ড মাদ্রাসাঃসহযোগিতার আহবান 

    0
    230

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ থেকেঃ   প্রচন্ড ঝড় তুফানে লন্ডভন্ড নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও ইউনিয়নের ৬নং ওয়ার্ড শাখোয়া বাজারে অবস্থিত মারকাযুস সুন্নাহ ইসলামিয়া মাদ্রাসা।

    শনিবার (১৬ মে) সকালে প্রচন্ড ঝড় তুফানে শাখোয়া বাজারে অবস্থিত মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদ্রাসা ভেঙে লন্ডভন্ড হয়েছে। জানা যায়, এই মাদ্রাসায় ২৭০ জন ছাত্র-ছাত্রীর জন্য ৮ জন শিক্ষক রয়েছে এবং করোনা পরিস্থিতির কারণে উক্ত মাদ্রাসার শিক্ষকরা মাসিক সম্মানি ও পাচ্ছেন না। এমন কি কয়েকদিন পূর্বে মাদ্রাসা থেকে সব ফ্যান চুরি হয়ে যায়। সব মিলিয়ে শেষ সম্বল হিসাবে মাদ্রাসার ঘরটি বাকি ছিল কিন্তু কাল বৈশাখী ঝড়ে শেষ সম্বলটি মাদ্রাসা ও লন্ডভন্ড।

    এই ব্যাপারে মারকাযুস সুন্নাহ ইসলামিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা আব্দুল মুকিত মহোদয়ের সাথে যোগাযোগ করলে; তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, এই কঠিন পরিস্থিতিতে কিভাবে মেরামত করব একদম বুঝে উঠতে পারছি না। যদি মাদ্রাসার এই দুর্দিনে দেশ-বিদেশের ভাই-বন্ধুরা সাধ্যমত পাশে না দাঁড়ান; তাহলে মাদ্রাসাটি মেরামত করা সম্ভব না।

    এই পরিস্থিতিতে তারা কিভাবে নিজেকে মানিয়ে নিচ্ছেন, সেই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সবাই যখন বেতন পাচ্ছে, তখন আমরা বেতন পাচ্ছি না; কেন বেতন পাচ্ছেন না এই প্রশ্ন করলে তিনি বলেন, এই মাদ্রাসার শিক্ষার্থীদের মাসিক বেতন দিয়েই আমাদেরকে বেতন দেওয়া হয়।