নবীগঞ্জের সর্বত্র সর্দি-জ্বরের প্রকোপ,করোনা আতঙ্ক !

    0
    220

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জঃ  নবীগঞ্জের  বিভিন্ন এলাকায় ঘরে ঘরে ভাইরাসজনিত সর্দি ও জ্বরের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এক সপ্তাহ থেকে বিভিন্ন অঞ্চলে শিশু থেকে বয়োবৃদ্ধ সকল বয়সের মানুষের মাঝে এ জ্বরে আক্রান্ত হচ্ছেন। ফলে ভাইরাসজনিত এ জ্বর অনেকের মাঝে করোনা আতঙ্ক বিরাজ করছে। তবে চিকিৎসকেরা এটিকে (ভাইরাল ফিভার)-এর প্রাদুর্ভাব বলে দাবি করছেন।

    জানা যায়, সর্দি, জ্বর, কাশিসহ বিভিন্ন রোগ নিয়ে রোগীদের উপস্থিতি দেখা যাচ্ছে প্রাইভেট চিকিৎসকদের চেম্বারে। সরকারি হাসপাতালের চেয়ে প্রাইভেট চিকিৎসা কেন্দ্রেই মানুষ বেশি ভিড় করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বহির্বিভাগেও এসব উপসর্গ নিয়ে কমবেশি রোগী পাওয়া যাচ্ছে। গড়ে প্রতিদিন ৪০-৫০ জন রোগী বহির্বিভাগে আসছেন। এদের মধ্যে বেশির ভাগই জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত।

    তবে সরকারি হাসপাতালে চিকিৎসকরা তাদের করোনা পরীক্ষার নমুনা দিয়ে যাওয়ার জন্য পরামর্শ প্রদান করছেন। রোগীর মতে জ্বর হলে শীত শীত ভাব, মাথা ব্যথা, শরীরে ও গিরায় ব্যথা, খাওয়ায় অরুচি, ক্লান্তি, দুর্বলতা, নাক ও চোখ দিয়ে পানি পড়া, চোখ লাল হওয়া, চুলকানি, কাশি, অস্থিরতা ও ঘুম কম হওয়া এসব নান উপসর্গ রয়েছে।