নবীগঞ্জের কানাইপুর গ্রামে ইমাম নিয়ে উওেজনা

    0
    306

    নূরুজ্জামান ফারুকী নবীগঞ্জ থেকেঃ   নবীগঞ্জ সদর ইউনিয়নের কানাইপুর জামে মসজিদের ইমামের লঙ্কাকান্ড এলাকায় উত্তেজনা।  গ্রামবাসীর পক্ষে ১৫৭টি পরিবারের অভিবাবক তাদের লিখিত কাগজে স্বাক্ষর ও টিপসই দিয়ে বলেছেন কানাইপুর  গ্রামের জামে মসজিদের এখনও  হাফেজ নুর উদ্দিন ইমাম হিসাবে রয়েছেন বলে তার লিখিত ভাবে জানিয়েছেন।
    উল্লেখ্য যে গত ৩ জুন দেশের বর্তমান করোনা ভাইরাসের পরিস্থিতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা নবীগঞ্জের ৬৩৮ টি মসজিদের ইমাম মোয়াজ্জিনদের নগদ ৫ হাজার টাকা করে প্রদান করেন। ওই সময় কানাইপুর গ্রামের এক শ্রেণীর স্বার্থলোভী লোক তাদের নিজ স্বার্থ হাসিল করার জন্য বর্তমান ইমাম হাফেজ নুর উদ্দিন ও মোতায়াল্লী আব্দুল কদ্দুসকে আড়াল করে ভূয়া কমিটি সাজিয়ে টাকা আত্নসাৎ চেষ্টা করেন। এ খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
    এ ঘটনায় গ্রামে মসজিদের ইমাম ও সরকারি সাহায্য ৫ হাজার টাকা নিয়ে গ্রামবাসী দু ভাগে বিভক্ত হয়ে পরেন। হাফেজ নুর উদ্দিন ছুটিতে থাকাকালিন অবস্থায় মসজিদের ইমামতি দায়িত্ব পালন করেন মাওলানা আব্দুল লতিফ হাফেজ সাজিদুল মাওলানা ওয়াহেদ আলী। ওই স্বার্থনেশী মহল তাদের মনগড়া ভাবে  দাবি করছে বলে গ্রামের ১৫৭টি পরিবার লিখিত ভাবে এই দাবি করেছেন।