নদী সংহতি সমাবেশে যাদুকাটা নদী রক্ষার দাবী

    0
    292

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ যাদুকাটা নদীর পরিবেশ ও প্রকৃতি রক্ষা,অবৈধ বোমা মেশিন, ও নদীর পাড় কাটা বন্ধ এবং শ্রমিকদের বৈধ অধিকার আদায়ের লক্ষ্যে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ঘাগটিয়া গ্রামে শুক্রবার বিকালে যাদুকাটা নদীর তীরে একটি সংস্থার উদ্যোগে নদী সংহতি সমাবেশ অনুষ্টিত হয়।

    অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য,ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্দু চৌধুরী বাবুল,ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির হাসান,ভারপ্রাপ্ত কর্মকর্তা তাহিরপুর থানা মোঃ আতিকুর রহমান,উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি হাজী আলকাছ উদ্দিন খন্দকার,জেলা আ,লীগের সদস্য ও বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন,তাহিরপুর উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি করসহ তাহিরপুর উপজেলা ও বাদাঘাট ইউনিয়নের নেতৃবৃন্দ এবং এলাকাবাসী।

    এসময় বক্ত্যগন,যাদুকাটা নদীর পরিবেশ ও প্রকৃতি রক্ষায় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে যাদুকাটার পরিবেশ রক্ষা করতে সকলকে সাথে নিয়ে সামাজিক ঐক্য গড়ে তুলতে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

    প্রধান অতিথি হিসাবে সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য,ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি বলেন,নদী না বাঁচলে আমরা স্বচ্ছন্দে বাচতে পারবনা। আসূন সকলে মিলে নদীর পাড় কাঁটা থেকে বিরত থাকি পরিবেশ রক্ষা করি।

    তিনি আরও বলেন,যারা নদীর পাড় কাটে তারা যতই শক্তি শালী হউক না কেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।