নড়াইল বাঁধাঘাটে শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের উদ্বোধন

0
1075
নড়াইল বাঁধাঘাটে শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের উদ্বোধন

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের বাঁধাঘাটে শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা মন্দিরের উদ্বোধন করা হয়েছে। রোবার ১০ অক্টোবর নড়াইল শহরের বাঁধাঘাটে বাঁধাঘাট ,মন্দির কমিটির আয়োজনে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সুচনা করেন প্রধান অতিথি স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি ও নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ জ্ঞান প্রকাশানন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেন, আমাদের যাদের প্রথম শ্রদ্ধা করতে হবে তিনি হলেন আমাদের জাতির জনক ক্ষনজন্মা পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার নেতৃত্বে এই বাঙ্গালী জাতি অসহায় অক্ষদ্ধ পাকিস্তানি শাষকদে বিরুদ্ধে লড়াই করেছিলেন।আমাদের একটি কথা মনে রাখতে হবে এ দেশ অসাম্প্রদায়িক দেশ। দেশ সবার ,ধর্ম সবার, জাত টাত থাকবে না আমার ঈদ ,আমার পূজাঁ, সবার সকল অনুষ্ঠানে অংশ গ্রহন করতে হবে। রাষ্ট্র সবার,ধর্ম রাষ্ট্রের, বঙ্গবন্ধু চেয়ে ছিলেন একটি অসা¤্রদায়িক রাষ্ট্র হবে, অর্থনৈতিক মুক্তিসহ সঙ্গাভিত্তি সমাজ হবে। আমরা অসুভ শক্তিকে ধ্বংশ করার জন্য শারদীয় দূর্গা পূজাঁ করি। আমরা প্রার্থনাআমাদের শক্তি দিন , সাহস দিন, আমাদের মনের মধ্যে কুটিলতা -জটিলতা পরিত্যাগ করে মানুষের জন্য কাজ করবো।

মন্দিরের উদ্বোধন করেন নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

মাশরাফি এমপি সকলকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক দেশ হিসাবে আমাদের নেতৃত্ব দিয়ে আসছেন। আমরা নড়াইলে অসাম্প্রদায়িক ভাবে সকলে মিলেমিশে বসবাস করি এখানে, আগামীতেও সবাই মিলে মিশে চলতে পারব এটা আমার বিশ্বাস।

তিনি আরো বলেন, এ মন্দির আগেও ছিল নতুন সাজে আবার তৈরী করা হল, এতে বাঁধাঘাটের পরিবেশ আরো ভাল হল,এ প্রাচীন বাঁধাঘাট দেখতে বিভিন্ন স্থান থেকে এখানে মানুষ আসে তারা যেন এখানে এসে একটা ভালো পরিবেশ পায় সেদিকে খেয়াল রাখতে হবে। এ এলাকায় অবৈধ স্থাপনা থাকলে তা নিজেদের উদ্দোগে সরিয়ে নিতে হবে। এসময় মন্দিরের সার্বিক উন্নয়নের আশ্বাসও দেন তিনি ।

প্রায় কোটি টাকা ব্যায়ে সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যক্তির অনুদানে এ মন্দির নির্মান করা হয়েছে।

মন্দির কমিটির সভাপতি শিশির কুমার বৈরাগীর সভাপতিত্বে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস,জেলা আওয়ামীলীগের, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, কালিয়া পৌর মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান হিরা, বিশিষ্ট সমাজ সেবক সংসদ সদস্য মাশরাফির পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, মন্দিরের কার্যকরি সভাপতি অসীম কাপুড়িয়া, সাধারন সম্পাদক নিলাংশু শেখর সরকার, মন্দির কমিটির কর্মকর্তা-সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।