নড়াইলে ৮মাসের শিশুকে ঝুলিয়ে নির্যাতন! পিতা আটক

0
154

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়ায় প্রথম স্ত্রীকে নির্যাতন করেও শশুর বাড়ি থেকে যৌতুক না পেয়ে নিজের (ওই স্ত্রীর) ৮ মাসের শিশু সন্তানকে গাছের সাথে ঝুলিয়ে নির্যাতন করেছেন এক পাষন্ড পিতা।
সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে উপজেলার শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে। শিশু নির্যাতনের ওই ছবি ফেসবুকে ভাইরাল হলে ওইদিন (সোমবার) সন্ধ্যায় ঘটনা উল্লেখ করে শিশুটির মা লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।
অভিযুক্ত পিতা মামুন শেখকে (৩৩) পুলিশ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৩ বছর আগে মামুন শেখের সাথে কুলসুম বেগমের বিয়ে হয়। তাদের সংসারে ৩টি সন্তান রয়েছে। বিভিন্ন সময়ে স্বামী মামুন শেখ যৌতুকের জন্য নির্যাতন করতো। এক বছর আগে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই আরেকটি বিয়ে করেন মামুন। ২৭ ফেব্রুয়ারি (সোমবার) দুপুরে যৌতুকের টাকার জন্য আবার নির্যাতন করতে থাকে স্ত্রীকে। কুলসুম বাবার বাড়ি থেকে টাকা আনতে অস্বীকার কারলে বাড়ির পাশে নিজের ৮ মাসের শিশু সন্তানকে পায়ে রশি বেঁধে গাছের সাথে ঝুলিয়ে অমানুষিক নির্যাতন করে। শিশু নির্যাতনের ওই ছবি ফেসবুকে ভাইরাল হয়।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “নির্যাতিত নারী বাদি হয়ে শিশু ও নারী নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেছেন। অভিযুক্ত মামুনকে গ্রেপ্তার করে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।”
পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন বলেন, “আমরা তাকে আটক করেছি। মামলা হয়েছে। কিভাবে পিতা এ ধরনের নারকিয় জঘন্যতম ঘটনা করতে পারে?”