নড়াইলে ৩ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

0
458
নড়াইলে ৩ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: নড়াইলে ৩ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার ১৫ ডিসেম্বর সকালে পৃথক ২ টি মাদক মামলায় নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন। এর মধ্যে ১ মামলায় ২ জনকে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অপর মামলায় ১জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ডের রায় প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ নভেম্বর সকালে নড়াইল গোয়েন্দা পুলিশের একটি দল নড়াইল সদরের চাঁচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে নড়াইল-যশোর সড়কে যানবাহন তল্লাশী কালে ইঞ্জিন চালিত করিমন গাড়ীর বডির নিচ থেকে ২০২ বোতল কোডিন মিশ্রিত ফেনসিডিল উদ্ধার করে। এ সময় করিমনের সাথে থাকা যশোরের চৌগাছার কারিকর পাড়ার খোকন আহম্মেদ মন্ডলের পুত্র মোঃ জুয়েল রানা ও চৌগাছার হুদাপাড়ার আহসান মোল্যার পুত্র জহুরুল ইসলামকে গ্রেফতার করে। পরে নড়াইল সদর থানার এস আই খায়রুল বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

উপযুক্ত সাক্ষ্য প্রমান শেষে বিজ্ঞ বিচারক আসামীদের অনুস্থিতিতে আসামীদ্বয়কে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানার এ রায় ঘোষানা করেন।

অপর মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর বিকালের দিকে নড়াইল জেলা পুলিশের একটি দল নড়াইল সদরের যশোর-নড়াইল মহাসড়কের আবাদ নাম স্থানে চেকপোষ্ট বসিয়ে মোবাইল ডিউটি করার সময় যশোর দিক থেকে আসা ইঞ্জিন চালিত আলম সাধু থামিয়ে তল্লাসীকালে চালকের সীটের নিচে টুল বাক্সের ভিতর থেকে ৫২ বোতল কোডিন মিশ্রিত ফেনসিডিল উদ্ধার করে।

এ সময় যশোরের কোতয়ালীর খোজার হাট এলাকার কার্তিক দেবনাথ ও মোঃ সোহেল রানাকে গ্রেফতার করে। পরে নড়াইল সদর থানায় এস আই কিশোর মজুমদার বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। উপযুক্ত সাক্ষ্য প্রমান শেষে বিজ্ঞ বিচারক আসামীর উপস্থিতিতে আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ডের এ রায় ঘোষনা করেন।