নড়াইলে সোবহান ফারাজী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

0
180

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে সোবহান ফারাজী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। রবিবার বেলা ১১টায় নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আকরাম হোসেন এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডঃ এমদাদুল ইসলাম।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের মোঃ ফায়জুর মোল্যা, ফারুক মোল্যা, কামাল খাঁন, আশিকুর রহমান, ফসিয়ার মোল্যা। রায়ের সময় ৩ জন আসামী আদালতে উপস্থিত ছিলেন। বাকী ২জনের মধ্যে আশিকুর রহমান পলাতক ও ফসিয়ার রহমান মারা গেছেন।
মামলার বিবরনে জানা যায়, বিগত ২০১০ সালের ১০ এপ্রিল সকাল সাড়ে ৭টার সময় সাতবাড়িয়া গ্রামের সোবহান ফারাজী জমিতে পানি দেওয়ার জন্য ডিজেল কিনতে গেলে টাকিমার স্ল্ইুচগেটের পাশে আসামীরা ওত পেতে থেকে কুপিয়ে হত্যা করে।
পরে ভিকটিমের ভাই জলিল ফারাজি বাদি হয়ে ২৬ জনকে আসামী করে কালিয়া থানায় মামলা করে। মামলার তদন্ত কারী কর্মকর্তা এসআই মোঃ তৈয়েব আলী ৬/১০/২০১০ ইং তারিখে আদালতে চার্জসিট দাখিল করলে আদালত ৩০/১০/২০১০ ইং তারিখে মামলার চার্জ গঠন করে।
রাষ্ট্রপক্ষ ১৫ জনের স্বাক্ষ্য গ্রহন শেষে বিজ্ঞ বিচারক ৫জনকে অভিযুক্ত করে সোবহান ফারাজী হত্যা মামলায় ৫ জনের যাবজজীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা ও অন্যান্য আসামীদের বেকসুর খালাস দিয়ে এ রায় ঘোষনা করেন।