নড়াইলে মতুয়া মিশনের সভাপতির রহস্যজনক মৃত্যুতে গ্রেফতারকৃতরা রিমান্ডে

0
138

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলা মতুয়া মিশনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রূপকুমার মজুমদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেফতারকৃত দু’জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে নড়াইল সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা উভয় পক্ষের শুনানী শেষে এ দু’জনের রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন সদর থানার আউড়িয়া ইউনিয়নের বোড়াবাদুরিয়া গ্রামের দিনবন্ধু দাসের পুত্র উত্তম দাস এবং পাশর্^বর্তী কমলাপুর গ্রামের নিতাই রায়ের পূত্র মতুয়া মিশনের বহিস্কৃত সদস্য বিপ্লব রায়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নড়াইল সদর থানার আউড়িয়া ইউনিয়নের পূর্ব সীমাখালী গ্রামের অধীর চন্দ্র মজুমদারের পূত্র নড়াইল জেলা মতুয়া মিশনের সভাপতি রূপকুমার গত ২৫ অক্টোবর সন্ধ্যার পর নড়াইল শহর থেকে পায়ে হেটে বাড়ি ফিরছিলেন। পথে পূর্ব সীমাখালি শোলমারা ব্রীজের পাশে মাথায় আঘাতপ্রাপ্ত অবস্থায় পড়ে থাকে। ২৭ অক্টোবর ঢাকার একটি হাসতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
এ ঘটনায় ৪ নভেম্বর রূপকুমারের স্ত্রী শুক্লা মজুমদার বাদি হয়ে নড়াইল সদর থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন। রূপকুমারের দাদা অসিত মজুমদার বলেন, বিপ্লব মতুয়া মিশন থেকে বহিস্কার হবার পরে আমার ভাইয়ের উপর প্রতিশোধ নিতে নানা ফন্দি করতো এবং দেখে নেওয়ার হুমকিও দিয়েছিল।
নড়াইল জেলা মতুয়া মিশনের সাধারন সম্পাদক মতুয়া অসীম পাল বলেন, রূপকুমার একজন মানব দরদি নেতা ছিলেন। তার মতো মানুষকে যারা খুন করেছে তাদের শাস্তি চাই।
মামলার তদন্তকারি কর্মকর্তা কর্মকর্তা পিবিআই, যশোরের এসআই শরীফ এনামুল হক জানান, রূপকুমারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় ৪মে রাতে দু’জনকে গ্রেফতার করে ৫মে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭দিনের রিমান্ডের আবেদন করলে সোমবার দুপুরে সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা শুনানী শেষে আসামীদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মঙ্গলবার (৯মে) থেকে এ রিমান্ড কার্যকর হবে।##