নড়াইলে উচ্চ ফলনশীল ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

0
243

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে উচ্চ ফলনশীল ও হাইব্রীড ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রনোদনার আওতায় ৮ হাজার ৪ শত কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রবিবার (২৭ নভেম্বর) নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,নড়াইল এর আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে / মৌসুমে রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রীড( এলএস ৮ এইচ ) জাতের বীজ ব্যাবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, এমওপি ও ডিএপি রাসায়নিক সার বিতরণ করা হয়।
সদর উপজেলার ৪ হাজার জন কৃষককে হাইব্রীড ধান চাষের জন্য প্রত্যেককে ২ কেজি করে হাই ব্রীড ধানের বীজ এবং ৪ হাজার ৪ শত জন কৃষককে উচ্চ ফলনশীল (উফশী) ধান চাষের জন্য প্রত্যেককে ৫ কেজি করে উচ্চ ফলনশীল (উফশী) বীজ এবং ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার দেয়া হয়।
প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কৃষকদের মাঝে এ উপকরন বিতরণ করেন।
কৃষি সম্প্রসারন অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক দিপক কুমার রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম।
সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, জেলা ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের কর্মকর্তাগনসহ উপকারভোগি কৃষকগণ এ সময় উপস্থিত ছিলেন।