নড়াইলে আবারও উত্তেজনা:মেয়রের পক্ষে বিপক্ষে বিক্ষোভ সমাবেশ

0
370
নড়াইলে আবারও উত্তেজনা:মেয়রের পক্ষে বিপক্ষে বিক্ষোভ সমাবেশ
নড়াইলে আবারও উত্তেজনা:মেয়রের পক্ষে বিপক্ষে বিক্ষোভ সমাবেশ

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: নড়াইল পৌরসভার মেয়র ও পৌর পরিষদের উপর সন্ত্রাসী হামলা ও আসামী গ্রেফতার না হওয়ার প্রতিবাদে  এবং আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল  অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় পৌর ভবনের সামনে  নড়াইল জেলা আওয়ামীলীগ,সচেতন নড়াইল বাসী, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে এ  মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ঐ স্থান থেকে একটি বিক্ষোভ মিছিল  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুরাতন বাস টার্মিনালে এসে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন পৌরমেয়র আঞ্জুমান আরা, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই, পৌর আওয়ামীলীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী জহিরুল হক জহির, পৌর আওয়ামীলীগের কাউন্সিলর রেজাউল বিশ^াস, কাউন্সিলর শরফুল আলম লিটু, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইসমত আরা, জেলা আওয়ামীলীগের সদস্য হাফিজ খান মিলন, জেলা কৃষকলীগের সভাপতি মাহাবুবুর রহমান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, পৌর আওয়ামীলীগের  সভাপতি মলয় কুমার কুন্ডু, সহ-সভাপতি মেশকাতুল ওয়ায়েজিন লিটু, পৌর যুবলীগের সভাপতি  ও জেলা বাস –মিনিমাস মালিক ও শ্রমিক ইউনিয়ন নেতা বিপ্লব বিশ্বাস বিলো, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রকিবুজ্জামান পলাশ, জেলা বাস –মিনিমাস শ্রমিক ইউনিয়নের নেতা মশিয়ার বিশ্বাস,  শাহাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়াসহ অনেকে।

এ ন্যাক্কারজনক ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নামধারী কয়েক সন্ত্রাসী মঙ্গলবার (২৬এপ্রিল) দুপুরে পৌর ভবনের মেয়রের কক্ষে অশালীন আচরণ ও হুমকি-ধমকি প্রদর্শনের পর থানায় মামলা এবং স্মারকলিপি প্রদান করা হলেও  পুলিশ আসামিদের আজও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। বক্তারা অবিলম্বে এ সব  সন্ত্রাসী ও চাঁদাবাজদের  মতদদাতাসহ তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।  পৌরসভার কর্মকর্তা-কর্মচারি, পৌর পরিষদের সদস্যসহ পৌর এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন,

অপরদিকে বিকেলে  পৌর মেয়রকে দূর্নীতিগ্রস্থ দাবি করে দুনীর্তিগ্রস্থ পৌরমেয়রকে অতিদ্রুত তদন্ত সাপেক্ষে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। নড়াইল পৌরসভার সর্বস্তরের জনগনের ব্যানারে মঙ্গলবার বিকেলে শহরের সুলতান মঞ্চচত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুরাতন বাসটার্মিনালে এসে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন যুবলীগ নেতা এস এম ফয়সাল সাদি, শরিফুল ইসলাম বাপ্পি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বিশ্বাস রাজু, সন্দিপ মজুমদার, সজল আহম্মেদ শ্রাবন, সাজ্জাদ হোসেন ববি,  জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক আল-আমিন মোল্যা প্রমূখ।

প্রসঙ্গত,গত ২৬ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে নড়াইল পৌর মেয়র আনজুমান আরা প্যানেল মেয়র কাজী জহিরুল হকের সাথে পৌর ভবনের নিজ কক্ষে কথা বলছিলেন। এ সময় ওই কক্ষে অবস্থান করা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, নড়াইল পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উচ্ছাস আলোম ও সাবেক ছাত্রলীগ নেতা ফাইনুল ইসলাম শাওন উচ্চ স্বরে বলতে থাকে মেয়র নাকি পৌরসভার হাটবাজার, বাস টার্মিনালের খাজনা ও টোলের টেন্ডার থেকে ঠিকাদারদের কাছ থেকে ৫০% টাকা দাবি করেছেন। এক পর্যায়ে তারা অশালীন ভাষায় গালাগাল ও হুমকি-ধমকি দেয়। এ ঘটনার কিছুক্ষণ পর মেয়রের কক্ষে পৌর পরিষদ জরুরুী সভায় ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয় এবং ঐদিন  রাতে পৌর মেয়র বাদি হয়ে জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক নিলয় রায় বাঁধন , ছাত্রলীগ নেতা উচ্ছাস ও শাওন সহ অজ্ঞাত ৮/১০কে দায়িকরে ওই রাতেই মেয়র বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন এবং পরদিন বুধবার জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শওকত কবির বলেন, এ ঘটনায় উচ্ছাস, শাওন ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক নিলয় রায় বাঁধনসহ অজ্ঞাত ৮/১০কে আসামী করে ওই রাতেই মেয়র বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। আসামীদের গ্রেপ্তারে পুলিশের সাঁড়াশি অভিযান চলছে। দ্রুতই আসামীদের আইনের আাওতায় আনা সম্ভব হবে বলেও জানান ওসি।