নড়াইলের চিংড়ি মাছের ঘেরে বিষ প্রয়োগ:দেড় কোটি টাকার ক্ষতি

    0
    264

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪সেপ্টেম্বর:সুজয় কুমার বকসী: এলাকার আধিপথ্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়া উপজেলার কুমড়িগ্রামে ৮টি চিংড়ি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় দেড় কোটি টাকার মাছ মেরে ফেলেছে দূর্বৃত্তরা। সোমবার ভোররাতে এ ঘটনা ঘটে।

    ক্ষতিগ্রস্থ ঘের মালিক শেখ খায়রুজ্জামান খায়ের অভিযোগ করে বলেন, আমার ৪৫ একর জমির উপর ৮ টি ঘের করা হয়। সবগুলো ঘেরে বিংড়ি মাছের পোনা ছাড়া হয়েছিল। প্রতিটি মাছ এখন প্রায় বেচার সময় হয়ে গেছে। কিছুদিন পর থেকেই মাছ বিক্রি শুরু হত। কিন্তু এর আগেই সোমবার ভোররাতে লতিফুর রহমান পলাশ, মুক্ত, হিলু তুহিনের নেতৃত্বে ৭/৮ জন নৌকা যোগে এসে ঘেরে বিষ প্রয়োগ করেছে। ঘেরের পাশে কীটনাশক বড় থায়োডিনের ২টি বোতলের মুখ পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে বিপুল পরিমান বিষ প্রয়োগ করে এ মাছ মারা হয়েছে।

    তিনি দাবি করেন, পুরুলিয়া এলাকা থেকে নৌকা যোগে এসে তারা বিষ প্রয়োগ করে। বিষ প্রয়োগের ফলে আমার কমপক্ষে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।
    লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ লুৎফর রহমান বলেন, এলাকার আধিপথ্য বিস্তারকে কেন্দ্র করে সম্প্রতি হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে বিভিন্ন সময়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে এঘটনা ঘটিয়ে থাকতে পারে। আমি নিজে ঘটনাস্থলে গিয়েছিলাম বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

    প্রসঙ্গত, গত ২৩ আগষ্ট জেলার লোহাগড়া উপজেলার কুমড়ি গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লতিফুর রহমান পলাশ ও বনি শেখের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিলো। এ দ্বন্দ্বের জের ধরে বিকেলে কুমড়ি পশ্চিমপাড়ায় দুইপক্ষের সংঘর্ঘ বেঁধে যায়। সংঘর্ঘ চলাকালে পলাশ গ্রুপের লোকজন বনি শেখের ওপর গুলি চালায় বলে অভিযোগ রয়েছে। এ সময় গুলিতে বনি শেখ গ্রুপের সৈয়দ ইলিয়াস আলী নিহত হয়।