দ্বারিকা পাল মহিলা কলেজে শিক্ষক-অভিভাবক মতবিনিময়

    0
    245

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯অক্টোবর,জহিরুল ইসলামঃ আসন্ন এইচএসসি পরীক্ষা-২০১৮ ইং উপলক্ষ্যে দ্বারিকা পাল মহিলা কলেজ শ্রীমঙ্গল-এর ছাত্রী মিলনায়তনে বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কলেজের শিক্ষক ও দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত ছাত্রীদের অভিভাবকগণ সমন্বয়ে মতবিনিময় সভা আনুষ্ঠিত হয়।
    অধ্যক্ষ সৈয়দ মোঃ মনসুরুল হক এর সভাপতিত্বে এবং জীববিদ্যা বিভাগের প্রভাষক জলি পাল এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অভিভাবকদের মধ্যে ইমরুন বেগম,মো:মোসাহিদ আহমেদ,আবু তালেব বাদশা,মীর মো: সোলেমান মিয়া,রহিমা আক্তার প্রমূখ।

    উপস্থিতদের একাংশ

    কলেজের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক জলি পাল,প্রভাষক গোলাম মুর্ত্তজা,প্রভাষক শ্যামলী রাণী পাল,প্রভাষক অংশুমান চক্রবর্তী,সহকারী অধ্যাপক দিপশিখা ধর, সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী।
    মতবিনিময় সভায় পারস্পরিক আলোচনায় লেখা পড়ার মানোন্নয়ন এবং বর্তমান সামজিক প্রেক্ষাপট শীর্ষক বিভিন্ন বিষয় গুরুত্বসহকারে উপস্থাপিত হয়।
    সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী বলেন, বর্তমান সময়ের শিক্ষার্থীদের অন্যতম ক্ষতির কারণ ব্লু হুয়েল জাতীয় জীবননাশক মোবাইল গেম সহ পড়াশোনায় বিঘ্ন সুষ্টিকারী গেইমগুলো সরকার বন্ধ করে দিচ্ছেন এবং শিক্ষার্থীরা যাতে গভীর রাতে এসব প্রাণঘাতি গেইম এবং ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে পড়াশোনার জন্য ক্ষতিকর এমন সব নিষিদ্ধ বিষয়ের প্রতি আসক্ত না হয়ে পড়ে এর জন্য সবগুলো মোবাইল ফোন সীম কোম্পানীর রাত বারোটার পরের সমূদয় ইন্টারনেট প্যাকেজ বন্ধের জন্য নির্দেশ দিচ্ছেন ।তিনি অভিভাবকদের নিজ নিজ সন্তানের নিরাপদ ভবিষ্যত জীবনের জন্য এসব ব্যাপারে আরও যত্নবান পওয়ার অনুরোধ জানান।
    অভিভাবকদের বক্তব্যে আবু তালেব বাদশা বলেন,এই দ্বারিকা পাল মহিলা কলেজ শ্রীমঙ্গল এর শিক্ষকবৃন্দ সহ সংশ্লিষ্ঠ সকলের প্রচেষ্ঠায় ক্যাম্পাসে বা এর চারপাশে বর্তমানে কোন ধরণের ইভটিজিং এর ঘটনা ঘটছে না। তিনি আরও বলেন সন্তানদের এই ক্যাম্পাসে পাঠিয়ে ঊনার নিরাপদ বোধ করছেন। এখন শিক্ষক,অভিভাবক এবং ছাত্রীদের সমন্বিত প্রচেষ্ঠায় আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় একটি ভাল ফলাফলের অপেক্ষায় রয়েছেন তাঁরা।
    প্রাণবন্ত এই মতবিনিময় সভার সভাপতি দ্বারকিা পাল মহিলা কলেজ শ্রীমঙ্গল-এর অধ্যক্ষ সৈয়দ মো: মনসুরুল হক নিয়মিত উপস্থিতির বিষয়ে গুরুত্ব দিতে এবং ছাত্রীদের যে কোন সমস্যায় কলেজ অফিসে অভিভাবকদের যোগাযোগ করার ব্যাপরে আহ্বান জানান।