দেশের সর্ব নিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭.৯

    0
    235

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২জানুয়ারী,শিমুল তরফদারঃবৃহস্পতিবার দেশের সর্বোনিন্ম তাপমাত্রা ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। আর মৌলভীবাজার জেলার টেম্পারেচার ৭ ডিগ্রী  সেলসিয়াসে নেমে যাওয়ায় শ্রীমঙ্গলে শীত অনুভূত হচ্ছে অনেক বেশি।
    মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের সর্বনিন্ম তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল আবহাওয়া অফিস এর পর্যবেক্ষক হারুন অর রশীদ। আর তা দেশের সর্বনিম্ন তাপমাত্রা হিসাবে রেকর্ড করা হয়েছে। তিনি আরো জানান, সকাল বেলা সর্বনিম্ন হলেও সূর্য্য উঠার সাথে সাথে তাপমাত্রা বাড়তে থাকে। সর্বশেষ সন্ধ্যা ৬টায় তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

    এদিকে সর্বোনিন্ম তাপমাত্রার সাথে ঠান্ডা বাতাস থাকায় তা জনজীবনে এনে দেয় ভুগান্তি। সকাল থেকেই কনকনে ঠান্ডা বাতাস বাইছে। দুপুরের দিনে একবার সূর্য্যরে দেখা মিললেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

    শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা: শামিমা জাহান জানান, শীতের তীব্রতায় শ্রীমঙ্গল হাসপাতালে ঠান্ডা জনিত রোগ নিয়ে বেশ কিছু শিশু ও বয়স্ক রোগী ভর্তি হয়েছেন এর মধ্যে প্রায় ৯জনই শিশু। এরা শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগী।

    আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার হঠাত করে এক সাথে ৭.৯ ডিগ্রী কমে যাওয়াতে বেশি শীত অনুভুত হচ্ছে। আর তা আরো কয়েকদিন স্থায়ী হতে পারে।

    সরেজমিনে ঘুরে দেখা যায় বস্রহীন শীতার্থরা শহরের আবর্জনার স্তূপে আগুন লাগিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।সচেতন মহলের আহ্বান  এখন সম্পদশালীদের উচিত শীতার্থদের পাশে এগিয়ে আসার।