দেশপ্রেম বুকে ধারণ করতে অট্টালিকার প্রয়োজন নেই

    0
    437

    সাদিক অাহমেদ,স্টাফ রিপোর্টার: তার নেই কোনো প্রাতিষ্ঠানিক দোকান বা মার্কেট। নেই দোকানে বসে ব্যবসা করার অর্থনৈতিক সামর্থ, তবে তার কাছে যা আছে যার অট্টালিকা বা বড় বড় বিপণী বিতান রয়েছে ওদের মধ্যেও দেখা যায় না যেমন তিনি তার ছোট একটি টুকরীর মধ্যেই গেঁথে দেন দেশের সবচেয়ে বড় সম্পদ জাতীয় পতাকাকে। এর থেকে বুঝা গেলো আমাদের দেশের নাগরিকদের মধ্যে দেশ প্রেম রয়েছে।আর এ দেশপ্রেম বুকে ধারণ করতে অট্টালিকার প্রয়োজন নেই যেমনটি ছবির এই ভাইটির পতাকা উড়ানোর মধ্য দিয়ে প্রমাণ করে।

    সব মানুষের জন্মগত ভাবেই দেশের প্রতি দায়বদ্ধতা থাকে।অার সেই দায়বদ্ধতা থেকেই দেশের প্রতি মানুষের গভীর দেশপ্রেম জাগ্রত হয়।অার কেনই বা হবে না ? দেশের অালো বাতাসেই মানুষ বেড়ে ওঠে।দেশের কোলে জীবন পায় পূর্ণতা।এই দেশ মায়ের মতো পরমায় মমতায় সন্তানস্নেহে লালন পালন করে প্রতিটি মানুষকে।দেশ ভালো লাগার বিষয়,দেশ গর্বের বিষয়,দেশ অহংকারের বিষয়।

    বাংলাদেশ এমন একটি নাম যা উচ্চারণ করলেই বুক ভরে ওঠে গর্বে।বাংলাদেশ শুধু একটি নাম নয়।বাংলাদেশ হলো ১৬ কোটি মানুষের অাবেগ,বাংলাদেশ হলো ১৬ কোটি মানুষের ভালোবাসা,বাংলাদেশ হলো ৯ মাসের রক্তের বিনিময়ে কেনা লাল সূর্য,বাংলাদেশ হলো বিশ্বের বুকে লাল সবুজের পতাকা।

    অাজ বাংলা জাতীর অানন্দের দিন।অাজ অামাদের গর্বের দিন।অাজ মহান বিজয় দিবস।স্বাধীনতার উদিত সূর্যকে যারা অস্তমিত করতে চেয়েছিলো,তাদের কাছ থেকে লক্ষ প্রাণের বিনিময়ে রক্তলাল সূর্যকে কেড়ে এনে,অামাদের প্রাণের স্বাধীনতা এনে দিয়ে অামাদের বীরের জাতিতে পরিণত করেছে অামাদের সূর্য সন্তানেরা। অাজ অামাদের বাংলাদেশের জন্মদিন।