দুর্গন্ধময় ময়লার ভাগার অপসারণের দাবীতে শ্রীমঙ্গলে কর্মসূচী

    0
    255

    সাদিক অাহমেদ,নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল সরকারি কলেজ,দি বাডস রেসিডেনসিয়্যাল মডেল স্কুল এন্ড কলেজ,গাউসিয়া শফিকিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার সম্মুখ থেকে পৌরসভার দুর্গন্ধময় বিষাক্ত ময়লার ভাগার অপসারণের দাবীতে এবার শহরে পৌরসভার সম্মুখে অবস্থান কর্মসূচী পালন করেছে শ্রীমঙ্গলের শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় জনগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনতা।
    অাজ রোববার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়।এতে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের সকল শিক্ষার্থী,অভিভাবক ও সাধারন জনতা।
    সংগঠনের আহবায়ক নুরুল ইসলাম চৌধুরী’র সভাপতিত্বে ও সমাজকর্মী মো: তহিরুল ইসলাম মিলন এর সঞ্চালনায় এ কর্মসুচীতে বক্তব্য রাখেন আওয়ামীলীগের জেলা সাংগঠনিক সম্পাদক ও দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, জেলা জাতীয় পার্টির যুগ্ন সাধারন সম্পাদক মুহিবুর রহমান চৌধুরী, জাসদের সভাপতি এলেমান কবীর, শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্র লীগের যুগ্ন সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবিব, শিক্ষার্থী উচ্ছাস কান্তি দাশ, কান্তী ধর প্রমুখ।
    শেষে শ্রীমঙ্গল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী অাব্দুল করিমের হাতে স্মারকলিপি তুলে দেয়া হয়।
    এসময় পৌরসভার পক্ষে তিনি সাংবাদিকদের উদ্যেশে ব্রিফিং এ বলেন “অাপনাদের সবার সাথে অামরাও একমত।এজন্য অামরা বিকল্প ব্যবস্থাও করেছি। ১ কোটি ৫৯ লাখ টাকার বিনিময়ে ২ একর ৫৯ পয়েন্ট জায়গা জেটি রোডে নিয়েছি অামরা।যদি অামাদের সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায় বাঁধা না দিতেন তবে অামরা কলেজ রোডে ময়লার ভাগারে ফেলতাম না।”
    অভিযোগের ভিত্তিতে অামরা যোগাযোগ করি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়ের সাথে।ফোনালাপে তিনি এ প্রতিনিধিকে জানান “ময়লা ফেলতে বাঁধা দেয়া হয়েছে এটা সঠিক।কলেজ রোডের ময়লার ডিপোর কারণে স্থানীয় বাসিন্দা ও শিক্ষার্থীদের যেমন সমস্যা হচ্ছে জেটি রোডে ময়লা ফেললেও তেমনি একই ভাবে দক্ষিণ ভাড়াউরা বাসীরও সমস্যা হবে।

    তিনি আরও বলেন,এলাকাবাসীর সার্বিক অসুবিধার কথা চিন্তা করে এতে বাঁধা দেয়া হয়েছে।এটা নিয়ে অাদালতে মামলাও করা হয়েছে।এখানে অামি ব্যক্তিগত ভাবে বাঁধা দেইনি।এলাকাবাসীর অাপত্তিতে বাঁধা দেয়া হয়েছে।পৌরসভা কতৃপক্ষ অামায় দোষী করলে জনগণের জন্য অামি বাধা দিয়ে থাকলে মেনে নিলাম অামি।তবে এতে অামি গর্বিত। “