দীর্ঘ ৮ বছর পর নড়াইল জেলা বিএনপির কমিটি গঠন

    0
    435

    বিশ্বাস জাহাঙ্গীর আলম সভাপতি,মনিরুল ইসলাম সাধারন সম্পাদক

     

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮ডিসেম্বর,নড়াইল প্রতিনিধিঃ  দীর্ঘ ৮ বছর পর নড়াইল জেলা বিএনপির ত্রি-বার্ষিক কমিটি গঠন করা হয়েছে। বিশ্বাস জাহাঙ্গীর আলম সভাপতি (পূনর্বার), নড়াইল পৌরসভার সাবেক মেয়র জুলফিকার আলী সহ-সভাপতি,সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম সাধারন সম্পাদক, এক নম্বর যুগ্ম সাধারন সম্পাদক আলী হাসান এবং সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন জেলা ছাত্রদলের বর্তমান সভাপতি শাহরিয়ার রিজভি জর্জ। তবে এ কমিটি নিয়ে কয়েক নেতা ক্ষুব্ধ প্রতিক্রয়া ব্যক্ত করেছেন। আনুষ্ঠানিকভাবে তারা প্রতিক্রয়া ব্যক্ত করবেন বলে জানা গেছে। উল্লেখ্য, ২০০৯ সালে জেলা বিএনপির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিএনপির একটি সূত্র জানায়, জেলা বিএনপির সম্মেলনে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের বাঁধা আসতে পারে এ আশংকায় কেন্দ্র থেকে এ কমিটি গঠন করা হয়েছে।
    জেলা বিএনপির নব গঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভি জর্জ জানান, বুধবার (৬ ডিসেম্বর) কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ১শ ৫১ সদস্য বিশিষ্ট কমিটি নড়াইলের বিএনপি নেতৃবৃন্দের হাতে পৌছায়।
    জেলা বিএনপির বিগত কমিটির সাংগঠনিক সম্পাদক, নড়াইল পৌরসভার সাবেক মেয়র এবং নব গঠিত কমিটির সহ-সভাপতি জুলফিকার আলী বলেন, দলের এই দুঃসময়ে এ ধরনের একটি কমিটি আশা করিনি। এই কমিটি আগামী দিনের আন্দোলন এবং নির্বাচন মোকাবালা কিভাবে করবে বুঝতে পারছিনা। দু’এক দিনের মধ্যে বিগত কমিটির সাধারন সম্পাদক কাদের সিকদারসহ সিনিয়র নেতৃবৃন্ধদের নিয়ে এ ব্যাপারে আনুষ্ঠানকিভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করা হবে।
    জেলা বিএনপির এক নম্বর যুগ্ম সাধারন সম্পাদক আলী হাসান বলেন, নতুন কমিটিতে পরিক্ষীত নেতাদের মূল্যায়ন করা হয়নি এবং বাদ দেওয়া হয়েছে। এছাড়া ছাত্রদলসহ অনেক জুনিয়র নেতাদের মূল দলের গুরুত্বপূর্ণ পদে ঠাঁই দেওয়া হয়েছে।
    নব গঠিত জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, কেন্দ্রীয় কমিটি জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করেছে। নব গঠিত কমিটিকে নিয়ে অগনান্ত্রিক সরকারের বিরুদ্ধে আগামী দিনের আন্দোলন-সংগ্রাম এবং নির্বাচন মোকাবেলা করা হবে।