দিনব্যাপি নানা আয়োজনে মৌলভীবাজারে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

0
218

আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের স্মৃতি বিজড়িত ‘ঐতিহাসিক ৭ই মার্চ’ দিবস-২০২৩ দিনব্যাপি নানা আয়োজনে মৌলভীবাজারে উদযাপিত হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-আধাসরকারি, শিক্ষা প্রতিষ্ঠান, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনটি উদযাপনের কার্যক্রম। সকাল ১০টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করে স্বাধীনতার মহান স্থপতিকে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
এরপর শ্রদ্ধা জানান মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মো: ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যন মো: কামাল হোসেন, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাএলীগ, জেলা তথ্য অফিস, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে শহরে “জয় বাংলা শোভাযাত্রা” বের হয়।

এতে জেলা প্রশাসনের কর্মকর্তা,বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পুলিশ, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাএছাএীবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিরা অংশগ্রহণ করেন।
শোভাযাএা শেষে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিনভর প্রচার করা হয়।