দারিদ্রমুক্ত সমাজ গড়তে যাকাত বন্টনের বিকল্প নাই

    0
    170

    আমারসিলেট  টুয়েন্টিফোর ডটকম,০২জুনঃ বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি আলহাজ্ব নাঈম উল ইসলাম বলেন, যাকাত দান নয়, গরীবের হক। বর্তমান আমাদের দেশে যে যাকাত বন্টন হয় তা সম্পূর্ণভাবে লোক দেখানো এবং গরীবের উপর শোষন। যাকাত এমনভাবে প্রদান করতে হবে যে, ডান হাতে প্রদান করলে যাতে বাম হাত না জানে। তিনি আরো বলেন, দারিদ্রমুক্ত সমাজ গড়তে কুরআন সুন্নাহ্ মোতাবেক যাকাত বন্টনের বিকল্প নাই। বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে উপর্যুক্ত মন্তব্য করেন।

    বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে আজ ০১ জুন শুক্রবার মাহে রমজান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে যুবনেতা মাষ্টার মুহাম্মদ ইসমাঈল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রস্তুতি কমিটির আহবায়ক মাওলানা হাসান মুরাদ কাদেরীর স ালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি আলহাজ্ব নাঈম উল ইসলাম।

    উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলা সহ-সভাপতি সৈয়দ মুহাম্মদ হোসেন। তিনি বলেন, ইসলামী সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠাই বর্তমান মুসলিম যুব সমাজকে বদরের চেতনায় উজ্জীবিত হওয়া সময়ের দাবী।

    বিশেষ অতিথি ছিলেন আন্জুমানে খোদ্দামুল মুসলেমীন শারজাহ্ প্রাদেশিক শাখার সভাপতি মুহাম্মদ জিয়াউল হক, ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলা নেতা মুহাম্মদ মঈনুল আলম, যুবনেতা এম এ মনসুর, মুহাম্মদ সেলিম উদ্দিন। প্রধান বক্তা ছিলেন যুবসেনা কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক যুবনেতা জামাল উদ্দিন রাব্বানী। তিনি বলেন, ইসলামী রাষ্ট্র ব্যবস্থা থেকে বিমূখ থেকে দূর্নীতি ও মাদকমুক্ত সমাজ গড়ার স্বপ্ন দেখা অলীক কল্পনা মাত্র।

    বিশেষ বক্তা ছিলেন ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি ছাত্রনেতা সরওয়ার উদ্দিন চৌধুরী। সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ মুহাম্মদ গোলাম কিবরিয়া, মুহাম্মদ হাবিবুল্লাহ, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ আলমগীর হোসেন, মুহাম্মদ নূরুল আজিম জনি, মুহাম্মদ জাবের, মুহাম্মদ আমান উল্লাহ, মুহাম্মদ শহীদ, মুহাম্মদ নেজাম, মুহাম্মদ নাসির উদ্দিন রুবেলসহ সকল নেতৃবৃন্দ।