দল ছুট হয়ে লোকালয়ে হনুমান: উৎসুক জনতার ভীড়

    0
    302

    নাজমুল হক নাহিদ,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে গত তিন দিন ধরে একটি হনুমান দল ছুট হয়ে লোকালয়ে চলে এসেছে। এ হনুমানটিকে দেখতে শিশু-কিশোর, নারীসহ শত শত উৎসুক জনতা ভীড় করছে।

    স্থানীয় সূত্রে জানা যায়, হনুমানটি গত রবিবার দিবাগত রাতের যে কোন সময় দল ছুট হয়ে এ উপজেলায় চলে আসে। সোমবার সকালে প্রথমে স্থানীয় লোকজন হনুমানটিকে উপজেলার ভবানীপুর বাজার মসজিদের সাদে দেখতে পান। পরে হুনুৃমানটি ভবানীপুর বাজারের করইগাছের একটি ডালে। হনুমানটি লাফিয়ে লাফিয়ে চলতে থাকে বাজারের বিভিন্ন দোকানের চালে ও গাছের ডালে ডালে। মুহুর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ভীড় জমায়।

    উপজেলার রায়পুর গ্রামের বিপ্লব কুমার পাল বলেন, এ হনুমানটি হঠাৎ আমরা বাজারে দেখতে পাই। হুনুমানটি এক গাছ থেকে আরেক গাছে, এক দোকানের চাল থেকে আরেক দোকানের চালে যেতে থাকে। আমরা তাকে বিরক্ত না করে খাবার দিচ্ছি।

    এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রু বাইত রেজা বলেন, সংবাদটি এই প্রথম আমরা শুনলাম। স্থানীয় বন বিভাগ চাইলে আমরা একসাথে হনুমানটি আটক করে যে কোন চিড়িয়াখানা বা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করতে পারি। তিনি এলাকার মানুষকে হনুমানটিকে উত্ত্যক্ত না করার পরামর্শও দেন।