তিনশ আসনে প্রস্তুতি:জাতীয় পার্টির নেতৃত্বে ইসলামী ফ্রন্ট

    0
    294

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯ফেব্রুয়ারি,ডেস্ক নিউজঃ দেশে আগাম নির্বাচনের সম্ভাবনা মাথায় রেখে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট তিনশ আসনে নির্বাচনে জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে। নির্বাচন যখনই দেওয়া হবে তখনই যাতে তারা অংশ নিতে পারে, সেজন্য জোটের ব্যানারে তিনশ আসনের প্রার্থী তালিকা বাছাইয়ের কাজ চলছে। তৃণমূলের সঙ্গে কথা বলে জোটের সম্মতি নিয়ে পার্লামেন্টারি বোর্ড চূড়ান্ত করবে এই প্রার্থী তালিকা। রোববার দুপুরে দলের বনানী কার্যালয়ে সম্মিলিত জাতীয় জোটের লিয়াজোঁ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জোটের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।
    বৈঠকে অংশ নেন সম্মিলিত জাতীয় জোটের মুখপাত্র ও জাপা মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, লিয়াঁজো কমিটির সদস্য ও জাপা প্রেসিডিয়াম সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাহিদুর রহমান টেপা, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া।
    জোটের প্রধান শরিক দল বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা স উ ম আব্দুস সামাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এম এ মোমেন, আ ন ম মাসউদ হোসাইন কাদেরি, সৈয়দ মোজাফফর আহমদ, অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, আব্দুল মতিন, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, ক্বারী মাওলানা আসাদুজ্জামান, জাতীয় জোটের (বিএনএ) প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম ও এটির মুখপাত্র শেখ মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
    বৈঠকে বেগম খালেদা জিয়ার মামলার বিষয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার রাজনৈতিক পরিস্থিতি মাথায় রেখে জোটের রাজনৈতিক তৎপরতা, কর্মসূচি প্রণয়ন, বাস্তবায়নের সিদ্ধান্ত হয়।
    বিশেষ করে আগাম নির্বাচনের বিষয়টি বিবেচনায় রেখে জোটের ব্যানারে প্রার্থী তালিকা বাছাই, পার্লামেন্টারি বোর্ড গঠন, তৃণমূলের মতামত, প্রার্থী তালিকা চূড়ান্ত করার সিদ্ধান্ত হয়।
    বৈঠকে এরশাদ বলেন, ‘এখন রাজনীতিতে অস্থির অবস্থা বিরাজ করছে। আমরা কিন্তু অস্থির নই, আমরা ভালো আছি। আমাদের ওপর অনেক কিছু নির্ভর করছে। জীবনে সুযোগ বারবার আসে না, আল্লাহ এবার সুযোগ দিয়েছেন, এ সুযোগের সদ্ব্যবহার করতে হবে।’
    বৈঠকে আগামী ২৪ মার্চের মহাসমাবেশ সফল করার বিষয়ে কথা হয়। এ সময় এরশাদ বলেন, ‘স্মরণকালের মহাসমাবেশ করতে হবে। সমাবেশে সবাইকে লোকজন আনতে হবে। দেখিয়ে দিতে হবে জাতীয় পার্টি অনেক বেশি শক্তিশালী।’ নেতা-কর্মী নিয়ে জোট নেতাদের সমাবেশ সফল করার আহ্বান জানান প্রাক্তন এই রাষ্ট্রপতি।
    বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন জাপা মহাসচিব ও সম্মিলিত জাতীয় জোটের মুখপাত্র এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি।
    তিনি বলেন, ‘বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ ও দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।’
    রুহুল আমিন বলেন, ‘সম্মিলিত জাতীয় জোট আগামী নির্বাচনে তিনশ আসনে একক প্রার্থী দেবে। প্রার্থী বাছাইর কাজও অনেক দূর এগিয়েছে। তৃণমূল থেকেও মতামত নেওয়া হবে। আগামীতে বোর্ড বসে সবকিছুই চূড়ান্ত করা হবে।’
    জাপা একসঙ্গে সরকারে ও বিরোধী দলে বিষয়টি সাংঘর্ষিক কি না জানতে চাইলে হাওলাদার বলেন, ‘দেশ ও জাতির স্বার্থে, উন্নয়নের স্বার্থে মাঝে মাঝে সরকারে থাকাটা প্রয়োজন পড়ে। তবে আমরা সংসদে কী রোল প্লে করছি সেটা দেখার বিষয়। সরকারের উন্নয়নে সহযোগিতা করে যাচ্ছি, একইসঙ্গে তাদের খারাপ কাজের গঠনমূলক সমালোচনাও করছি। মূলত জাতীয় পার্টি সত্যিকার বিরোধী দলের ভূমিকা পালন করছে।’
    বিএনপি নির্বাচনে না গেলে জাপা জোটের কৌশল কী হবে, এমন প্রশ্নের জবাবে জোটের মুখপাত্র বলেন, ‘যতদিন তারা স্পষ্ট ঘোষণা দেবে না ততদিন আমাদের ধরে নিতে হবে বিএনপি নির্বাচনে অংশ নেবে। তবে আমরা চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। সবাইকে নিয়ে একটি সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হোক, এটাই আমাদের প্রত্যাশা।’ রাইজিংবিডি