তাহিরপুর হাসপাতালে স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে চক্রান্ত,জনমনে ক্ষোভ

0
416
তাহিরপুর হাসপাতালে স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে চক্রান্ত,জনমনে ক্ষোভ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সরকারের স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবা কার্যক্রমকে বিঘ্নিত করার লক্ষ্যে সরকার বিরোধী একটি চক্র উঠে পড়ে লেগেছে। 

এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা হাসপাতালে চিকিৎসকসহ বিভিন্ন জনবল সংকট থাকার পরও সাড়ে তিন লক্ষাধিক মানুষকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে দায়িত্বশীলদের। এরপর সরকার বিরোধী চক্রটি তাদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে নানান ভাবে মিথ্যে অপপ্রচার করে সরকারের উন্নয়ন ও স্বাস্থ্য খাতে সুনাম নষ্ট করতে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা বাধাগ্রস্ত করে বিভ্রান্ত ছড়াতে লিপ্ত রয়েছে। 

এনিয়ে সর্ব মহলে চরম ক্ষোভ বিরাজ করছে এবং সচেতন মহলে দাবী উঠেছে ঐসব অপপ্রচারকারী সরকার বিরোধী চক্রটিকে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় সংসদ সদস্যসহ স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাদের। 

জানা যায়,সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতনের একান্ত চেষ্টায় নতুন ভবনসহ সার্বিক ভাবে উন্নতি হলেও তা মানতে পারছে সরকার বিরোধী একটি চক্র। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

হাসপাতালে ল্যাব,প্যাথলজি পদ ও যন্ত্রপাতিও নেই,ডাক্তার সংকট এবং ফামেসীতে ফার্মাসিস্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ শুন্যতা থাকার পরও পরিষ্কার পরিচন্নতাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে সরকারের সুনাম বৃদ্ধি করতে চিকিৎসা সেবা সঠিক ভাবে চালিয়ে যাচ্ছে দায়িত্বশীলরা। হাসপাতালের ফামেসীতে ফার্মাসিস্ট পদ না থাকায় এই গুরুত্বপূর্ণ দায়িত্বে উপসহকারী মেডিকেল অফিসার ডাঃ ফয়েজ আহমেদ কে ইনচার্জ করে একজন সিনিয়র নার্স,একজন এমএলএম ও একজন পরিচ্ছন্নতা কর্মী দিয়ে দীর্ঘ দিন ধরে কাজ চালানের পরও স্থানীয় সরকার বিরোধী একটি কুচক্রী মহল এই বিষয়টিকে ভিন্ন ভাবে উপস্থাপন করা সহ হাসপাতাল ও স্বাস্থ্য বিভাগের কুৎসা রটনা চালিয়ে যাচ্ছে। 

ওয়ার্ডে ভতি থাকা পুরুষ ও মহিলা রোগীরা জানান,আমরা ভাল মানের চিকিৎসা সেবা পাচ্ছি,চিকিৎসকরা নিয়মিত আসছেন তবে আরও ভাল মানের চিকিৎসা সেবা পাবার আশা করি। হাসপাতালে পরিষ্কার পরিচন্নতা অনেক ভাল আমাদের কেই সচেতনতার সাথে তা ধরে রাখতে হবে। 

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাঘা জানান,হাসপাতালে এখন পরিষ্কার পরিচন্নতা ও সেবার মান সাবেক ইউএইচএফপিও সৈয়দ আবু আহমেদ শাফি এসে পরিবর্তন করে গেছেন এখন যিনি দায়িত্বে আছেন তিনিও সেই ধারাবাহিক ধরে রাখার চেষ্টা করছেন। এখন আমাদের সবাইকেই সহযোগিতা করার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। সরকারের সুনাম যারা নষ্ট করতে চায় সেই সব  অপপ্রচারকারীদের প্রতিহত করতে হবে।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন জানান,হাসপাতালে পরিষ্কার পরিচন্নতা ও চিকিৎসা সেবার মান অনেক ভাল আরও কিভাবে ভাল করা যায় সেই লক্ষ্য নিয়ে জনবল সংকট দুর করতে সবাই এগিয়ে আসতে হবে। 

উপজেলা আ,লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন,হাসপাতালে বর্তমানের স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা ও পরিস্কার পরিচন্নতা সহ সার্বিক ব্যবস্থা অনেকটা ভাল। সরকার বিরোধীরা সরকারের সুনাম নষ্ট করতে চায়বে এটাই স্বাভাবিক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দেশে স্বাস্থ্য খাতসহ সকল দিক দিয়ে এগিয়ে সামনে আরও এগিয়ে যাবে। 

এবিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডাঃ মির্জা রিয়াদ হাসান জানান,যে যে ভাবে পারছে মন গড়া সংবাদ প্রকাশ করছে আমার বক্তব্য না নিয়েই। কিন্তু হাসপাতালে সংকট বিষয়ে সঠিক তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ করছে না। আমি আমার উর্ধবতন কর্মকর্তাকে অবগত করছি। 

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,হাসপাতালে বর্তমানে সেবার মান অনেক ভাল। এখন জনবল সংকট দুর করে আরও কিভাবে ভাল করা যায় সেই চেষ্টা করব আমার পক্ষ থেকে।