তাহিরপুর সীমান্ত থেকে ২ কয়লা চোরাচালানীকে আটক

    0
    205

     করে জেলহাজতে পাঠিয়েছে ভারতীয় পুলিশ

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ফেব্রুয়ারী,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত থেকে ২ কয়লা চোরাচালানীকে আটক করে গতকাল রোববার সকাল ১১টায় জেলহাজতে পাঠিয়ে ভারতীয় পুলিশ। আটককৃতরা হলেন,উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের চাঁনপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে সাবদুল মিয়া(৩০) ও একই গ্রামের মজিবুর মিয়ার ছেলে আব্দুনুর মিয়া(৩২)।

    স্থানীয়রা জানায়,প্রতিদিনের মতো গত শুক্রবার সকালে চাঁনপুর বিজিবি ক্যাম্পের সোর্স পরিচয়ধারী মাদক চোরাচালান মামলার জেলখাটা আসামী আবু বক্কর চোরাচালানীদের কাছ থেকে জনপ্রতি ১শত টাকা করে বিজিবি ক্যাম্পের নামে চাঁদা নিয়ে কয়লা ও চুনাপাথর পাচাঁর করার জন্য বিজিবি ক্যাম্প সংলগ্ন নয়াছড়া দিয়ে লোকজনকে ভারতে পাঠায়। চোরাচালানীরা ভারতের ভিতরে যাওয়ার পর শীলং জেলার টহলরত রাজাজুর সীমান্ত ক্যাম্পের পুলিশ সদস্যরা ধাওয়া করে আব্দুনুর মিয়া  ও সাবদুল মিয়াকে আটক করে। আর অন্যান্যরা দৌড়ে পালিয়ে আসে। এরপর দুইদিন ক্যাম্পে আটক রেখে গত শনিবার রাতে আলোরং থানায় তাদেরকে সোপর্দ করে। এরপর ২কয়লা চোরাচালানীর বিরুদ্ধে মামলা দিয়ে গতকাল রোববার সকালে জেলহাজতে পাঠানো হয়।

    এব্যাপারে জানতে চাঁনপুর বিজিবি ক্যাম্পের সরকারি মোবাইল নাম্বারে কল করলে সাংবাদিক পরিচয় পেয়ে লাইন কেটে দেয়। সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন,বাংলাদেশী ২ব্যক্তিকে আটকের খবর পেয়ে ভারতীয় বিএসএফের সাথে যোগাযোগ করার পর তারা জানিয়েছে,এব্যাপারে কিছু জানে না।