তাহিরপুর সীমান্তে ৯কেজি গাঁজা আটক,চোরাচালানীরা অধরা

    0
    207

    তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৯ কেজি গাজা আটক করেছে লাউরগড় বিওপির একটি টহল দল। কিন্তু এসময় কাউকে আটক করতে পারেনি। চোরাচালানীরা থেকে যাচ্ছে অধরা।

    নাম প্রকাশ না করার শর্তে সীমান্তে জনৈক এক ব্যক্তি জানান,এখানকার চোরাচালানীরা পাসপোর্টের মাধ্যমে ভারত গিয়ে বিভিন্ন জায়গা থেকে কম দামে গরু কিনে তাহিরপুর সীমান্তে ভারত অংশে নিয়ে আসে। সেখানে চুক্তিতে ভারতীয় নাগরিকদের নিয়োগ দেয় চোরাকারবারীরা। তারপর সময় সুযোগ বুঝে গরু গুলো ভারতের সীমানা কাটা তার পার করে দেয় বাংলাদেশ অংশে। কখনো দুএকটি ধরা পরে আর অধিকাংশ বড় চালানগুলোই অধরা থেকে যায়।

    এর মধ্যে পুলিশ বিজিবির সোর্স পরিচয়ধারী চিহ্নিত চোরাচালানী,কিছু বিজিবি সদস্য ও স্থানীয় কিছু সাংবাদিক নামধারী লোকেরা নিজের বগল তলে রেখে ঐসব চোরাচালানীদের কাছ থেকে দৈনিক ও মাসোয়ারা নিয়ে হয়েছে কোটিপতি। যার জন্য ঐসব চোরাচালানীরা থেকে যাচ্ছে অধরা এমন অভিযোগ ও অনেকেই করেছে।
    বিজিবি জানায়,শুক্রবার (২৫,অক্টোবর)ভোরে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বিন্নাকুলি এলাকায় অভিযান চালিয়ে পরিতাক্ত অবস্থায় ৯কেজি ভারতীয় গাঁজা আটক করে। যার আনুমানিক মূল্য ৩১,৫০০টাকা।

    এ ঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ব্যাটালিয়ন ২৮বিজিবি অধিনায়ক মোঃ মাকসুদুল আলম জানান,আটককৃত ভারতীয় গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয় সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।