তাহিরপুর আ’লীগ’র ২নেতার মধ্যে সংঘর্ষে আহত অর্ধশত

    0
    272
    সুনামগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জে তাহিরপুর উপজেলায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি,বড়ছড়া কয়লা আমদানি কারক গ্রুপের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবুল খায়ের ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে।
    গুরুতর আহত ২৫জনকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ও চার জনকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে রের্ফাড করা হয়েছে ।
    এ সংঘর্ষের সময় বাজারের আতঙ্কিত শতাধিক ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠান বন্ধ রাখে।এঘটনায় এলাকায় বসবাসকারীদের মাঝে আতংক বিরাজ করছে। এরপর থেকে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।
    শনিবার (২২,০৮,২০২০) বিকাল চারটা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট নতুন বাজারে ধাওয়া পাল্টা ধাওয়া,হামলা সংঘর্ষের ঘটনা ঘটে।
    স্থানীয় এলাকাবাসী ও উপজেলার বালিঘাঘাট নতুন বাজারের ব্যবসায়ীরা জানান,উপজেলার গোলকপুর গ্রামের বাসিন্দা জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা ও বড়ছড়া কয়লা আমদানি কারক গ্রুপের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক
    আবুল খায়ের শনিবার সকালে নিজ বাড়ি থেকে নতুন বাজার আসার পথে ইউনিয়ন আ,লীগ সভাপতি ইউপি সদস্য একই গ্রামের অমৃতপুরের বাসিন্দা শফিকুল ইসলামের বাড়ির সামনে আসলে শফিকুল ইসলাম ও তার লোকজন আবুল খায়েরের  উপর হামলা চালিয়ে ব্যাগে রক্ষিত ২লাখ ৫৩হাজার টাকা,ক্রেডিট ও ডেভিড কার্ড,ম্যামস্যাং মোবাইল ছিনিয়ে নিয়ে বেদরক মারপিট করে। খবর পেয়ে আবুল খায়েরের লোকজন আসলে শফিকুল ইসলামের লোকজন ও আবুল খায়েরের লোকজন কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়ে দাওয়া পাল্টা দাওয়ার পর বিকালে বিকাল চারটায় দিকে নতুন বাজারে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তিন ঘন্টা ব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে তাহিরপুর থানার ওসির নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সদস্যরা বাজারে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
    আবুল খায়ের পক্ষের আহতরা হলেন,আবুল খায়ের নিজে,মনসাদ,মনিরহোসেন,জাকারিয়া,সেলিম,আশরাফুল,আব্দুল্লাহ,পারবেজ (৩০),কোকিল মিয়া (৩৫),জাফর আলী (৩০), গোলকপুর,হবিব মিয়া,জাফর আলী,আরিফ,রফিক মিয়া,আল ইসলাম,সাইবুল,সাইকুল,হাবিবুল,সাদিকুল,সবুজ মিয়া, উকিল মিয়া সর্ব সাং বালিয়াট,সাজুল মিয়া। এর মধ্যে পারবেজ (৩০),কোকিল মিয়া (৩৫), জাফর আলী (৩০) আবুল খায়ের কে
    সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
    অপর দিকে,শফিকুলের পক্ষের আহতরা হলেন,সুয়েল ৩০),জাকির হোসেন (৩০),কামরুল (৩৫),কিবরিয়া (১৭),শোভা মিয়া (২৫),আলফাজ (২২),ফকির আলম (৪৫),কাবিল মিয়া (৪০)সেনাজুল (২৫),সিরাজুল (২৯),হৃদয় (১৮),শামীম,শাহ জাহান,জবরুল,আকিকুল,দুলাল,শোয়েব।
    এলাকাবাসী জানান,স্থানীয় ভাবে আধিপত্য বিস্তার এবং গ্রাম পার্শ্ববর্তী শিংরার ধাইর নামক একটি জলমহাল নিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা ও বড়ছড়া কয়লা আমদানি কারক গ্রুপের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  আবুল খায়ের শনিবার সকালে নিজ বাড়ি থেকে নতুন বাজার আসার পথে ইউনিয়ন আ,লীগ সভাপতি ইউপি সদস্য একই গ্রামের অমৃতপুরের বাসিন্দা শফিকুল ইসলামের মধ্যে  পূর্ব বিরোধ চলে আসছিলো।
    সংর্ঘষের ঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর থানার ওসি মোঃ আতিকুর রহমান বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রনে দু’দফায় থানা ও ফাঁড়ি হতে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাটিচার্জ করলে সংঘর্ষে জড়িতরা সন্ধায় বাজার ছেড়ে চলে যায়। সংঘর্ষের আশংকায় জনস্বার্থে উপজেলার বালিয়াঘাট বাজারে সন্ধার পর হতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষ অভিযোগ দায়ের করে নি।