তাহিরপুরে বোরো ধান কাটা উদ্বোধন ও শ্রমিকদের মাস্ক বিতরণ

    0
    256

    তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ   সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পহেলা বৈশাখ উপলক্ষে বোরো ধান কাটা উদ্বোধন করেন,তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি।
    মঙ্গলবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের শনির হাওরে এসময় তিনি কৃষক ও ধান কাটা শ্রমিকদের মাঝে মাঝে মাস্ক ও জীবানুনাশক সাবান বিতরণ করেন।
    এসময় উপস্থিত ছিলেন,উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ দোলা,তাহিরপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান বোরহান উদ্দিন,তাহিরপুর উপজেলা আ,লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম,তাহিরপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক হাফিজ উদ্দিন পলাশ,কৃষি সম্প্রসারন অফিসার একরামুল হোসেন,উপসহাকারী কৃষি কর্মকর্তা শাহিমা আক্তার,ছাত্রলীগ নেতা ধীমান চন্দ্র,মনিরাজ শাহসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও কৃষক,শ্রমিক প্রমুখ।
    এসময় উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ দোলা বলেন, এবার বেরো ধানের বাম্পার ফলন হয়েছে। এ পর্যন্ত হাওরে ৩শত হেক্টর বোরো ধান পেকেছে আর ২০হেক্টর ধান কাটা হয়েছে। যারা ধান কাটেন তাদের নিয়ে ১০৬টি টিম গঠন করা হয়েছে। তাদের সাথে কথা হয়েছে। আমাদের ধান কাটা মেশিন আছে,এছাড়াও গ্রামে থেকে যারা শহরে গিয়ে কাজ করত তারা শহর থেকে ফিরে এসেছে,বালু মহল,শুল্ক ষ্টেশন বন্ধ থাকার শ্রমিকগন বাড়িতেই অবস্থান করছে। তাদের ধান কাটায় লাগাতে পারলে শ্রমিক সংকট হবে।
    এসময় উপজেলার নির্বাহী অফিসার বিজেন ব্যানাজি বলেন,কৃষক,শ্রমিক সবাইকে স্বাস্থ্য বিধি মেনে করোনা মোকাবেলা করতে হবে। তাই ধান কাটার সময় সামাজিক দুরত্ব বজায় রেখে ধান কাটা,মাস্ক ও সাবান বিতরণ করেছি কৃষক ও শ্রমিকদের সচেতন করতে। আর শ্রমিক সংকট দুর করতে বালু মহল,শুল্ক ষ্টেশনের শ্রমিকদের আহবান জানিয়েছি।