তাহিরপুরে বালিজুড়ী এলাহী বিদ্যালয়কে শিক্ষা বোর্ডের নির্দেশ

    0
    276

    সিদ্দিকুর রহমানকে ১০দিনের মধ্যে স্বপদে বহাল করতে হবে

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুড়ী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে ১লা আগষ্ট থেকে ১০দিনের মধ্যে স্বপদে বহাল করে বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করার জন্য বিদ্যালয় ম্যানিজিং কমিটিকে নির্দেশ দিয়েছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুছ। স্বপদে বহাল করা হয়েছে তার লিখিত ভাবে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ মোস্তফা কামালকে জানানো নির্দেশ দেওয়া হয়েছে।

    অন্যথায় বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির বিরোদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আবারও কঠোর নির্দেশ দিয়েছেন বলে জানাযায়। এবং সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আদেশক্রমে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব মোহাম্মদ মোস্তফা কামাল স্বাক্ষরিত একটি (স্বারক নংঃ সিশিবো/প্রশা-২১/আঃ আঃ কঃ/৬৭৩)চিঠি দেওয়া হয় সবাইকে।

    গত বুধবার (০১আগষ্ট) সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতি হাইকোর্টের রায় অবমানা ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কতৃক প্রেরিত নির্দেশনা দিয়ে কয়েকটি চিঠি প্রেরনরে পরও বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি তা অমান্য করায় তাদের ডেকেছিলেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তার নিজ কার্য্যালয়ে। এই সময় বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা আক্তার ও ম্যানিজিং কমিটির সভাপতি আবুল খায়েরসহ ম্যানিজিং কমিটির কয়েকজন সদস্য ও সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতে এই নির্দেশ দেন বলে জানাযায়।
    উল্লেখ্য,বালিজুরী এলাহীবক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক মিলে বিদ্যালয়ের অসস্থিকর পরিবেশ সৃষ্টি করে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান কে ১৭,০১,১৭ইং তারিখে চাকুরী চুতি করেন। চাকুরী ছাড়তে বাধ্য করেন তা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট এর নির্দেশীত ৩সদস্য বিশিষ্ট্য এই বিষয়ে হাইকোর্টে রিট মামলা নং ১৫৪৩৩দায়ের পর একটি তর্দন্ত কমিটির তদর্ন্তে প্রমান পাওয়া যায় এবং হাইকোর্ট ৯০দিনের মধ্যে স্বপদে বহাল করার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কতৃপক্ষকে। তার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট সচিব মোহাম্মদ মোস্তফা কামাল আহমদের স্বাক্ষরিত ০৫,০৩,১৮ইং তারিখে হাইকোর্টের রায় বাস্থবায়নের জন্য একটি পত্রে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে স্বপদে বহাল রেখে বিদ্যালয়ে দায়িত্বপালন করার নির্দেশ দেন বিদ্যালয় পরিচালনা কমিটিকে। কিন্তু কমিটি তা অমান্য করে।

    এরপর আবারও ০২,০৪,১৮ইং পুনরায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট চেয়ারম্যান বরাবর মহামান্য হাইকোর্টের রায় বাস্থবায়ন করার জন্য আবেদন করেন। এই আবেদনে সুনামগঞ্জ ১আসনের এমপি সাহেবের সুপারিশ ও ছিল। সেই আবেদনের কোন প্রতিকার না পেয়ে আবার হাইকোর্টে রিট মামলা নং ৭৭৫৫/২০১৮দায়ের করেন। সেখানেও মহামান্য হাইকোর্ট ৩০দিনের মধ্যে পূর্ন বহাল করার রায় প্রধান করেন। রায় বাস্থবায়নের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট আবেদন করেন চাকুরী চুত প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান। এত কিছুরপরও মহামান্য হাইকোর্টের নির্দেশনা অমান্য করে সবাইকে বৃদ্ধআঙ্গুল দেখিয়ে জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলমের সাথে যোগ সাজোসে গত ১৯জুলাই সুনামগঞ্জ জেলা থেকে প্রকাশিত একটি পত্রিকায় শেষ পৃষ্টায় প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়।
    বালিজুরী এলাহীবক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন,বুধবার বালিজুরী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটি সভাপতিসহ কয়েকজন সদস্য ও আমাকে সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুছ স্যার ডেকেছিলেন এবং হাইকোর্টের রায় ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কতৃক প্রেরিত নির্দেশনা মান্য করে আমাকে ১০দিনের মধ্যে বিদ্যালয়ে স্বপদে বহাল করার জন্য নির্দেশ দিয়েছেন বিদ্যালয়ের পরিচালনা কমিটিকে। সেই নির্দেশনার একটি চিঠি ও দিয়েছেন সবাইকে।

    এখন আমি অপেক্ষায় আছি আর বিশ্বাস করি বিদ্যালয় পরিচালনা কমিটি হাইকোর্টের রায় ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কতৃক প্রেরিত নির্দেশনা মেনে নিয়ে আবারও বিদ্যালয়ে কার্যক্রম পরিচালনার কাজে সব কিছু ভুলে আমাকে সবাই সহযোগীতা করবেন।