তাহিরপুরে নাটকীয় ১৫ টন চোরাই চুনাপাথর আটক

    1
    228

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জুন,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ সুনামগঞ্জ জেলার তাহিরপুরে নানা নাটকীয়তার পর ভারত থেকে চোরাইপথে আসা ১৫টন চুনাপাথর আটক করেছে বিজিবি। আটককৃত মালের মূল্য ২২হাজার ৫শত টাকা। গতকাল শনিবার দুপুরে উপজেলার চাঁরাগাঁও সীমান্তের কলাগাঁও পশ্চিমপাড়া এলাকা থেকে এসব অবৈধ চুনাপাথার আটক করা হয়।

    স্থানীয়রা জানায়-চোরাচালানী আজাদ মিয়ার নেতৃত্বে কলাগাঁও গ্রামের মনাফ মিয়া,সিদ্দিক মিয়া,আইনাল হক,বাচ্চু মিয়ার সিন্ডিকেড গত দুইদিন যাবত সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চাঁরাগাও বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে প্রায় ৬০ মেট্রিক চুনাপাথার পাচাঁর করে। তারপর সেই পাথর ঠেলাগাড়িতে পরিবহণ করে কলাগাঁও ছড়ার পশ্চিমপাড় আব্দুল আলীর বাড়ির সামনে ও মারফত আলীর পতিত বাড়ি সংলগ্ন স্থানে নিয়ে মজুদ করে। এঘটনাটি চাঁরাগাঁও ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার নুরুল কবিরকে জানালে তিনি পাথরের বিষয়টি নিয়ে শুরু করেন নানা নাটকীয়তা। অবশেষে কোন উপায় না পেয়ে প্রথমে ৫টন পরে মোট ১৫টন পাথর আটক করা হয়। আর বাকি পাথর পাচাঁরের জন্য চেষ্টা চলছে।

    এ ব্যাপারে চাঁরাগাঁও ক্যাম্প কমান্ডার নুরুল করিব বলেন-চুনাপাথার চোরাচালানের সাথে আমার কোন সম্পৃক্ততা নেই,আমি যা পেয়েছি তাই জব্দ করেছি কিন্তু কাউকে আটক করা সম্ভব হয়নি। সুনামগঞ্জ ৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন-সীমান্ত চোরাচালান প্রতিরোধে কাউকে ছাড় দেওয়া হবেনা।