তাহিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ 

    0
    251
    সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার বিকেল ৪টায় উপজেলা কৃষি অফিসের সামনে এ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ।
    উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনও বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে।
    তিনি আরো বলেন,দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সেই সাথে কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে হবে।অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন  উপজেলা কৃষি কর্মকর্তা মো: হাসান উদ দৌলা।
    কৃষি কর্মকর্তা বলেন,বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এই করোনা কালীন সময়ে কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য বদ্ধ পরিকর। করোনা পরবর্তী যাতে খাদ্যের কোনো ঘাটতি না হয় এজন্য সরকার কৃষকদের প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন।
    তিনি বলেন,চলতি মৌসুমে তাহিরপুর উপজেলার কৃষি প্রণোদনার অংশ হিসাবে ৯ শ  ৪০ জন হাইব্রিড বোরোধান,গম,ভুট্টা ও শরিষা ও পুর্নবাসন(বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষক)২৯০জন কৃষককে গম ও ভুট্টা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে পাবেন।
    এসময় উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আসাদুজ্জামানসহ উপজেলার ৭টি ইউনিয়নের কৃষকগনসহ স্থানীয়গন্যমান্য ব্যক্তিগন
    উপস্থিত ছিলেন।