তাহিরপুরে ইজারাকৃত ঘাট বুজিয়ে দিয়েছে প্রশাসন

    0
    197
    সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় দীর্ঘ ৯মাস পর যাদুকাটা নদীর ইজারাকৃত(ঘাগড়া ঘাট)ইজারাদার শেখ শফিক মিয়াকে সীমানা নির্ধারন করে দায়িত্ব বুজিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।
    শনিবার বিকালে তাহিরপুর উপজেলা এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান। এ সময় উপস্থিত ছিলেন,বাদাঘাট পুলিশ ফাড়িঁর ইনচার্জ এস আই আমির হোসেন,ইজারাদারের পক্ষে কুনাটছড়া গ্রামের বাবুল মিয়া প্রমুখ।
    উপজেলা প্রশাসন সুত্রে জানাযায়,উপজেলার চিকসা গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে শেখ শফিক মিয়া ০১ বৈশাখ ১৪২৬ বাংলা হতে ৩০ চৈত্র ১৪২৬ বাংলা পর্যন্ত ১বছরের জন্য ৩৩ লক্ষ ৫০হাজার টাকা সরকারকে রাজস্ব দিয়ে ঘাগড়া থেকে লাউড়েরগড় পর্যন্ত যাদুকাটা নদীর পূর্ব ও পশ্চিম দু’পাড়ে কার্গো/দেশীয় নৌকা বালু, পাথর, কয়লা, কাঠ ও বাঁশ সকল প্রকার মালামাল উঠা নামায় টোল আদায়ের জন্য ইজারা নেয়।
    কিন্তু এক পক্ষ নানান ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করায় ৯মাস টোল আদায় থেকে বঞ্চিত হন ইজারাদার। তাই ইজারাদারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাহিরপুর উপজেলা এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান উপস্থিত থেকে পাঠানপাড়া-মিয়ারচড় খেয়া ঘাটের উত্তরে যাদুকাটা নদীর পশ্চিম পাড়ে ও ঘাগড়া গ্রামের শেষ দক্ষিণ সীমানায় বিদ্যুৎ এর পিলার সংলগ্ন ইজারাদার শেখ শফিক মিয়াকে সরকারী নির্ধারিত হারে টোল আদায়ের জন্য জায়গা দেখিয়ে দেনটোল আদায়ের নিদর্শনা দেন ।