তাবলীগি ইজতেমার আখেরি মোনাজাত করছেন কে ?

    0
    705

    ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন: বিশ্ব ইজতেমা আরও একদিন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ফলে, তিন দিনের পরিবর্তে চার দিন অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। আগামী ১৫-১৮ই ফেব্রুয়ারি ঐক্যবদ্ধভাবে অনুষ্ঠিত হবে ইজতেমা।

    মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা জানান।

    আসন্ন ইজতেমা আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে তাবলিগের বিবাদমান দু’পক্ষের সিনিয়র নেতাদের নিয়ে ফের বৈঠকে বসেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। তাতে নেতৃত্ব দেন সাদপন্থীদের পক্ষে সৈয়দ ওয়াসিফ ইসলাম আরসাদবিরোধীদের পক্ষে মাওঃ জুবায়ের।

    শেখ মো. আব্দুল্লাহ বলেন: প্রথম দু’ দিন ইজতেমা পরিচালনা করবেন মাওলানা জুবায়ের এবং শেষের দু’ দিন ইজতেমা পরিচালনা করবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম। আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন, এটা নিয়ে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করতে চায় না । আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন, সেটা নির্ধারণ করবেন তাবলিগের শীর্ষ মুরব্বিরা।

    জানা গেছে, দু’পক্ষকে সন্তুষ্ট করতে তিন দিনের ইজতেমা চার দিন করা হয়। কিন্তু আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন, সে বিষয়ে কেউ ছাড় দিতে রাজি হননি। এ বিষয়ে সরকারও কোনো হস্তক্ষেপ করতে চায়নি। এরপর সিদ্ধান্ত হয় ইজতেমার প্রথম দু’দিন নেতৃত্ব দেবেন সা’দ বিরোধী পক্ষের নেতা মাওঃ জুবায়ের এবং শেষ দুদিনের নেতৃত্ব দিবেন সাদপন্থী সৈয়দ ওয়াসিফ ইসলাম।

    সরকারের পক্ষ থেকে আশা করা হচ্ছে, চার দিন ইজতেমার বয়ান শুনে উপস্থিত তাবলিগের মুরব্বিরা আখেরি মোনাজাত পরিচালনাকারী নির্ধারণ করে নিতে পারবেন।

    ২৪শে জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত তাবলিগের দু’পক্ষের নেতাদের সঙ্গে বৈঠক করে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বিশ্ব ইজতেমার তারিখ ১৫ থেকে ১৭ই ফেব্রুয়ারি চূড়ান্ত করেন।

    এদিন মন্ত্রী বলেন, গত কয়েক বছর দু’ পর্বে ভাগ করে দেশের ৬৪ জেলার মানুষের জন্যে ইজতেমার ব্যবস্থা করা হলেও এবার এক পর্বেই এ সম্মিলনের ব্যবস্থা করা হচ্ছে। সূত্র: দৈঃ যুগান্তর।