তাবলিগ ভিসা ছাড়া বিশ্ব ইজতেমায় নিষেধাজ্ঞা

    1
    240

    “এখন দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। এ কারণে নাশকতার আশঙ্কায় এ ধরনের পাসপোর্ট যাত্রীর বাংলাদেশে প্রবেশের উপর সরকার নিষেধাজ্ঞা জারি করেছেন”

    আমারসিলেট24ডটকম,০৮জানুয়ারী,এম ওসমানঃ ট্যুরিস্ট ভিসায় তাবলীগ জামাতের টঙ্গিতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা বিদেশিদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বেনাপোল চেকপোস্টে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ইমিগ্রেশন কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা জারি করে।

    এর ফলে বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসা ৪ শতাধিক পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোস্টে আটকা পড়েছেন। ভারতের মুম্বাই থেকে আসা এক যাত্রী জানান, তিনি গত ১৫ বছর ধরে ট্যুরিস্ট ভিষায় বিশ্ব ইজতেমায় যোগ দিতে বাংলাদেশে আসছেন। এই প্রথম তিনি শুনছেন ট্যুরিস্ট ভিষায় ইজতেমায় আসা যাবে না।  সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আগে থেকে  এ বিষয়ে সতর্ক করলে এই ভোগান্তি হতো না।
    নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, গত ৩ দিনে এপথে বিভিন্ন দেশ থেকে প্রায় দেড় হাজার পাসপোর্ট যাত্রী ইজতেমায় অংশ নিতে বাংলাদেশে এসেছেন।

    এখন দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। এ কারণে নাশকতার আশঙ্কায় এ ধরনের পাসপোর্ট যাত্রীর বাংলাদেশে প্রবেশের উপর সরকার নিষেধাজ্ঞা জারি করেছেন। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ওসি আকতারুজ্জামান সকাল ১১টায় বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে নির্দেশনা আসায় সকাল থেকে ট্যুরিস্ট ভিষায় বিশ্ব ইজতেমায় বাংলাদেশে আসা পাসপোর্ট যাত্রীদের ফেরত পাঠানো হচ্ছে।

    যারা তাবলিগ ভিসা নিয়ে আসছেন তাদের প্রবেশে কোন বাধা নেই বলে জানান তিনি।