ঢাকা বিএমএ অডিটরিয়মে যৌতুক ও মাদক বিরোধী সেমিনার

    0
    261

    আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের উদ্যোগে আগামী ২০ অক্টোবর শনিবার বেলা ২টা হতে ঢাকা জাতীয় প্রেস ক্লাব সংলগ্ন বিএমএ অডিটরিয়ম হলে যৌতুক ও মাদক বিরোধী সেমিনার সফল করার লক্ষ্যে আজ ১০ অক্টোবর বুধবার সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান পীরে তরিক্বত হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী (মু.জি.আ.)।

    তিনি বলেন, গত ১০ বছর যাবত আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম লালদীঘি, পটিয়া, চন্দনাইশ, রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী, রাঙ্গুনিয়া উপজেলা এবং কুমিল্লা জেলাসহ দেশের প্রত্যন্ত অ লে যৌতুক বিরোধী মহাসমাবেশ করা হয়েছে। তবে রাজধানী ঢাকায় গত বছর থেকে সেমিনার করে আসছে। এরই ধারাবাহিকতায় আগামী ২০ অক্টোবরও ঢাকায় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

    তবে এবছর থেকে যৌতুকের পাশাপাশি যুবসমাজকে মাদকের আগ্রাসন থেকে রক্ষা করার জন্য যৌতুক ও মাদক বিরোধী সমাবেশ করারও সিদ্ধান্ত নেয়া হয়। তিনি রাজধানীর যৌতুক ও মাদক বিরোধী সেমিনারকে সফল করার জন্য দেশবাসীকে আহবান জানান।

    সংগঠনের গ্রন্থনা ও প্রকাশনা সচিব শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর স ালনায় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ নুরুল হক, আল্লামা ইউনুচ রজভী, মহাসচিব মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ আব্দুর রশিদ দৌলতী, কাতার শাখার সভাপতি আলহাজ্ব কাজী মুহাম্মদ ফোরকান রেযা, হাজ্বী সৈয়দ মুহাম্মদ সেলিম, আলহাজ্ব মুহাম্মদ জহির সওদাগর, আবু ছালেহ আঙ্গুর, মুহাম্মদ মিয়া জুনায়েদ, দপ্তর সািচব মাওলানা মুহাম্মদ আব্দুল কাদের রেজভী।

    উপস্থিত ছিলেন,মাওলানা মুহাম্মদ মঈনুদ্দীন খাঁন মামুন, মুহাম্মদ জাহিদুল হাসান রুবাইত, মুহাম্মদ তারেক আজিজ, মুহাম্মদ ওমর ফারুক, এস এম এম সোবায়ের, মুহাম্মদ ফরিদুল আলম, মুহাম্মদ আবুল হাসান, মুহাম্মদ জাকারিয়া, হাফেজ আবুন নূর মুহাম্মদ হাস্সান নূরী, এস এম ইকবাল বাহার চৌধুরী, মুহাম্মদ মিনহাজ উদ্দিন সিদ্দিকী, মুহাম্মদ ওসমান, সাফওয়ান নূরী, মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ রুহুল আমীন, মুহাম্মদ রাশেদ, মুহাম্মদ ইব্রাহীম, মুহাম্মদ শাকিল, মুহাম্মদ বরাত প্রমূখ।